আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ বকশীগঞ্জ একই সঙ্গে আ.লীগে ও বিএনপি দুই দলের নেতা একব্যক্তি!

বকশীগঞ্জ একই সঙ্গে আ.লীগে ও বিএনপি দুই দলের নেতা একব্যক্তি!


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২৩, ২০২৩ , ২:২১ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাধুরপাড়া ইউনিয়ন শাখার সদস্য জজ মিয়া পদন্নোনতি পেয়ে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হয়েছেন। জজ মিয়া বিএনপি পরিবারের সদস্য হয়েও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির পদ পাওয়ায় ওই ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে আলোচনা সমালোচনার ঝড় বইছে।
খোঁজ খবর নিয়ে যায়, বকশিগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন বিএনপি’র ২৮নং সদস্য জজ মিয়া একই ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হয়েছেন। ওই ইউনিয়ন বিএনপি’র সদস্য জজ মিয়া উপজেলা ও ইউনিয়ন বিএনপি’র সকল রাজনৈতিক কর্মকান্ডে সক্রিয় ছিল।
সাধুরপাড়া ইউনিয়ন বিএনপি’র সদস্য জজ মিয়া একই ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদ পাওয়ায় সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে তুমুল আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। তারা দ্রত ওই ইউনিয়ন বিএনপি’র সদস্যকে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদ থেকে প্রত্যাহারের দাবি জানান। এ নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের একাধিক নেতার অভিযোগ বর্তমানে রাজনীতির যে কোন পথে ধাবিত হচ্ছে তা বোঝা মুশকিল। কে কোন দল করে তা দেখারও প্রয়োজন বোধ করে না। এখানে তৃনমুলের নেতা-কর্মীদের কোন মূল্যায়ন করা হয় না। যারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক রাজনীতির শুরু থেকেই যারা আওয়ামী লীগ করে আজ তাদের মুল্যায়ন করা হয় না।
এ বিষয়ে ওই আওয়ামী লীগের সভাপতি জজ মিয়া বলেন, ‘আমরা পারিবারিক ভাবেই আওয়ামী লীগার। আমার দাদা, চাচা ও চাচী আওয়ামী লীগ করে। আমার চাচী ইউনিয়ন যুব মহিলা লীগের সভাপতি। আমরা পুরাতন আওয়ামী লীগ। বিএনপি’র কমিটিতে কিভাবে নাম উঠছে সেটা আমি জানি না। এ বিষয়ে সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বজলুর রশিদেও সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জজ মিয়া যে ইউনিয়ন বিএনপি’র সদস্য সেটা আমার জানা নেই। যদি বিএনপি’র কমিটিতে থাকে তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।