আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন ফিল্মফেয়ার পুরস্কারের তালিকায় জয়া আহসান

ফিল্মফেয়ার পুরস্কারের তালিকায় জয়া আহসান


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ৩১, ২০২১ , ১০:২০ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক :  নিজ দেশ ছাপিয়ে ওপার বাংলাতেও তুমুল জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এ অভিনেত্রী কলকাতার সিনেমায় অভিনয় করেও স্বীকৃতি পেয়েছেন। পেয়েছেন বলিউডের অত্যন্ত সম্মানিত ফিল্মফেয়ার পুরস্কারও। ২০১৮ সালে ভারতের ‘অস্কার’খ্যাত ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস পান জয়া। ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর সম্মাননা অর্জন করেন। সমালোচক এবং জনপ্রিয়; দুই ক্যাটাগরিতেই ‘সেরা অভিনেত্রী’র মনোনয়ন পেয়েছিলেন তিনি। পরে পুরস্কার জেতেন জনপ্রিয় বিভাগে।

সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে বলিউডের ফিল্মফেয়ার পুরস্কার অনুষ্ঠান। এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে টালিউডের ফিল্মফেয়ার পুরস্কারের আসর। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত কলকাতার বাংলা সিনেমা নিয়ে দেওয়া হবে জয় ফিল্মফেয়ার পুরস্কার (বাংলা)-২০২০। সোমবার প্রকাশ করা হয়েছে মনোনীতদের নাম। আগামী বুধবার (৩১ মার্চ) জয় ফিল্মফেয়ার পুরস্কার তুলে দেওয়া হবে বিজয়ীদের হাতে। দুটি সিনেমার জন্য মনোনয়ন পেয়ে এগিয়ে আছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। শ্রেষ্ঠ অভিনেত্রী (সমালোচক) বিভাগে জয়া আহসান মনোনয়ন পেয়েছেন ‘রবিবার’ ও ‘বিজয়া’ সিনেমার জন্য।

এছারাও তালিকায় আছেন রাইমা সেন (তারিখ), সোহিনী সরকার (ভিঞ্চি দা), শুভশ্রী গাঙ্গুলি (পরিণীতা) ও ঈশা সাহা (সোয়েটার)। মনোনয়নে শ্রেষ্ঠ সিনেমার তালিকায় রয়েছে ‘গুমনামি’, ‘কণ্ঠ’, ‘মিতিন মাসি’, ‘পরিণীতা’, ‘সাঁঝবাতি’, ‘ভিঞ্চি দা’। শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে মনোনয়নে রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, আবীর চ্যাটার্জি, দেব ও রুদ্রনীল ঘোষ।