আজকের দিন তারিখ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন প্রিয়াঙ্কা দিচ্ছেন ২০ হাজার জোড়া জুতা!

প্রিয়াঙ্কা দিচ্ছেন ২০ হাজার জোড়া জুতা!


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৪, ২০২০ , ৬:০০ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক : কোভিড-১৯ মহামারির সঙ্গে লড়তে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা জীবনবাজি রাখছেন। তাই যুক্তরাষ্ট্র ও ভারতের পেশাদার স্বাস্থ্যকর্মীদের জন্য ২০ হাজার জোড়া জুতা দেওয়ার ঘোষণা দিয়েছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এরমধ্যে ভারতের কেরালা, মহারাষ্ট্র, হরিয়ানা ও কর্নাটক রাজ্যের সরকারি-বেসরকারি হাসপাতালের চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা পাবেন ১০ হাজার জুতা। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের লস অ্যাঞ্জেলেস শহরের সিডার্স-সিনাই হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের জন্যেও সমান সংখ্যক জুতা দিচ্ছেন প্রিয়াঙ্কা। লস অ্যাঞ্জেলেসেই স্বামী নিক জোনাসের সঙ্গে আছেন তিনি। এ প্রসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, ‘স্বাস্থ্যসেবায় নিয়োজিত সবাই সত্যিকারের সুপারহিরো। আমাদের সুরক্ষা নিশ্চিত করতে ও লড়তে সামনের সারিতে প্রতিদিন কাজ করছেন তারা। তাদের সাহস, অঙ্গীকার ও ত্যাগ বৈশ্বিক দুর্যোগে অসংখ্য জীবন রক্ষা করছে। কাজের ধরনের কারণে জুতা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা হয় না তাদের। তাই সামান্য সহযোগিতা করতে পেরে আমি খুব আনন্দিত এবং আশা করি এই সহায়তা ভাইরাসটির বিরুদ্ধে লড়াইয়ে থাকা মানুষগুলোর কাজে আসবে। প্রিয়াঙ্কা ও তার স্বামী নিক জোনাস করোনা মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ত্রাণ তহবিল, ইউনিসেফ, ফিডিং আমেরিকা, ডক্টরস উইদাউট বর্ডারস, নো কিড হাংরি-সহ ১০টি সংস্থাকে অনুদান পাঠিয়েছেন। এছাড়া চলমান কঠিন সময়ে মানবসেবায় অবদান রাখা চার নারীকে ১ লাখ মার্কিন ডলার করে দিয়েছেন তিনি।
করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য তারকাখ্যাতিকে ব্যবহার করছেন প্রিয়াঙ্কা।
৩৭ বছর বয়সী এই তারকা বলেন, ‘বিশ্বজুড়ে অন্য যেকোনও সময়ের চেয়ে এখন আমাদের সমর্থন প্রয়োজন অসংখ্য মানুষের। নিক ও আমি এমন কিছু সংস্থাকে অনুদান দিয়েছি যেগুলো নিম্ন আয়ের মানুষ, গৃহহীন পরিবার, চিকিৎসক ও সেবা প্রদানকারী, শিশু এবং সংগীত ও বিনোদন শিল্পের সঙ্গে যুক্ত অসহায় মানুষকে সহায়তা করছে। আমরা অন্যদের অনুদান দিতে অনুরোধ করছি। এমনকি ১ ডলার হলেও দিন। একসঙ্গে থাকলে আমরা পরিবর্তন আনতে পারবো। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে প্রিয়াঙ্কা জানান, আমেরিকার জুতা প্রস্তুতকারক প্রতিষ্ঠান ক্রকসের অংশীদার হিসেবে কাজ করছেন তিনি। ২০ হাজার জোড়া জুতা এই সংস্থা থেকেই পাঠাচ্ছেন ‘মেরি কম’ তারকা। কিছুদিন আগে লস অ্যাঞ্জেলেসের দরিদ্র শিক্ষার্থীদের ভার্চুয়াল ক্লাস করার সুবিধার্থে হেডফোন উপহার দেন প্রিয়াঙ্কা। এরপর ইনস্টাগ্রাম লাইভে এসে সেই তথ্য জানিয়েছেন তিনি।
এদিকে গতকাল ধরিত্রী দিবসে দুটি সেলফি পোস্ট করেছেন প্রিয়াঙ্কা। এগুলোতে দেখা যায়, তার মুখে একফালি রোদ্দুর। এর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘করোনার কারণে এখন অনেককে আলাদা থাকতে হচ্ছে। কিন্তু পৃথিবী আমাদের সংযোগে রেখেছে। পৃথিবীই আমাদের ঘর।’
গত ১৮ এপ্রিল আমেরিকান গায়িকা লেডি গাগার তত্ত্বাবধানে ‘ওয়ান ওয়ার্ল্ড: টুগেদার অ্যাট হোম’ শীর্ষক কনসার্টে অনুপ্রেরণাদায়ক বক্তব্য দেন প্রিয়াঙ্কা। এ আয়োজন থেকে এসেছে ১ হাজার ৭৮ কোটি ৪৪ লাখ টাকারও বেশি। উন্নত স্বাস্থ্যসেবা, স্যানিটেশন এবং দরিদ্র ও গৃহহীনদের মৌলিক চাহিদা পূরণে এই অর্থ ব্যয় করা হবে।