আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় প্রধানমন্ত্রীর জন্মদিনে বিশেষ তথ্যচিত্র ‘শেখ হাসিনা: আ ট্রু লেজেন্ড’

প্রধানমন্ত্রীর জন্মদিনে বিশেষ তথ্যচিত্র ‘শেখ হাসিনা: আ ট্রু লেজেন্ড’


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৬, ২০২২ , ৪:২৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক  :  একদিন বাদেই অর্থাৎ আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। বিশেষ এই দিনটিকে সামনে রেখে উন্মুক্ত করা হয়েছে তাকে ঘিরে নির্মিত নতুন তথ্যচিত্র ‘শেখ হাসিনা: আ ট্রু লেজেন্ড’। তথ্যচিত্রটি নির্মাণ করেছেন আয়শা এরিন। কে এইচ এন রিসার্চ টিম (বাংলাদেশ), ডিডি রিসার্চ (ইউরোপ ভিত্তিক) ও আইডিয়াল থিংকারস অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে তথ্যচিত্রটি নির্মাণ করেছে বৈষ্টমী। ৪০ মিনিট দৈর্ঘ্যের এই প্রামাণ্যচিত্রের শুটিং হয়েছে বাংলাদেশ ও ইউরোপের বিভিন্ন স্থানে।

নির্মাতা আয়শা এরিন বলেন, ‘শেখ হাসিনাকে যথাযথভাবে প্রজন্মের কাছে তুলে ধরার জন্যই এই প্রয়াস। খুবই স্বল্প বাজেটে আমাদের নিজস্ব অর্থায়নে বাংলাদেশের জন্য এই কাজটি করতে পেরেছি বলে বৈষ্টমী পরিবার আনন্দিত। তিনি আরও বলেন, ‘বিদেশি গণমাধ্যম যেভাবে শেখ হাসিনার জীবন পরিক্রমাকে দেখে, সেটা স্থান পেয়েছে এখানে। এছাড়া একজন শেখ হাসিনা কী কী গুণের সুবাদে অদম্য সত্তা হয়ে উঠেছেন, তা তুলে ধরা হয়েছে।’

এর আবহ সংগীত পরিচালনা করেছে নবান্ন ব্যান্ড ও কে এইচ এন টিউন। এছাড়া এতে ব্যবহার করা হয়েছে রেজওয়ানা চৌধুরী বন্যা ও কৃষ্ণকলির গাওয়া দুটি গান। দুটি কবিতাও আছে প্রাসঙ্গিকভাবে। উল্লেখ্য, এর আগে শেখ হাসিনাকে নিয়ে একটি পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র বানিয়েছিলেন পিপলু খান। ২০১৮ সালে মুক্তি পাওয়া চিত্রটির নাম ‘হাসিনা: আ ডটারস টেল’।