আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য পুঁজিবাজারে শুরু হচ্ছে একমি’র লেনদেন

পুঁজিবাজারে শুরু হচ্ছে একমি’র লেনদেন


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০১৬ , ১১:৩০ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


shareকাগজ অনলাইন প্রতিবেদক: বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন পাওয়ার পর মঙ্গলবার (০৭ জুন) থেকে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই ও সিএসই) লেনদেন শুরু করছে একমি ল্যাবরেটরিজ লিমিটেড।

পুঁজিবাজারে ‘এন’ ক্যাটাগরিতে তালিকাভুক্ত কোম্পানিটির ডিএসইতে ট্রেডিং কোড হবে ‘একমিল্যাব’। কোম্পানি কোড হবে ১৮৪৯১। সিএসইতে কোম্পানিটির স্ক্রিপ কোড হবে ‘একমিল্যাব’। আর কোম্পানিটির স্ক্রিপ আইডি ১৩০৩০।

এদিকে, লেনদেনের আগের দিন সোমবার (০৬ জুন) শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ টাকা ৪২ পয়সা দেখিয়েছে কোম্পানিটি। কোম্পানির গত ৯ মাসে আইপিও পরবর্তী শেয়ার হিসাবে এই ইপিএস দেখিয়েছে।

প্রতিবেদন অনুসারে, গত ৯ মাসে (জুলাই ১৫- মার্চ১৬) আইপিও আগের শেয়ার হিসাবে কোম্পানির ইপিএস দেখানো হয়েছে ৪ টাকা ৪৮ পয়সা। একই সময়ে কোম্পানির কর পরবর্তী মুনাফা দেখানো হয়েছে ৭২ কোটি ৪১ লাখ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির মুনাফা ছিল ৬৫ কোটি ৬০ লাখ টাকা। আর ইপিএস ছিল ৪ টাকা ৬ পয়সা।

গত ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৬৭তম সভায় কোম্পানিটিকে ৫ কোটি সাধারণ শেয়ার বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিওতে ছাড়ার অনুমোদন দেওয়া হয়। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।