আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস পিছিয়ে পড়েও রোনালদো-জোতার গোলে দুর্দান্ত জয় পর্তুগালের

পিছিয়ে পড়েও রোনালদো-জোতার গোলে দুর্দান্ত জয় পর্তুগালের


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ৩১, ২০২১ , ১১:১৫ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে লুক্সেমবার্গের বিপক্ষে পিছিয়ে পড়েও দিয়োগো জোতা ও ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে দুর্দান্ত জয় পেয়েছে পর্তুগাল। মঙ্গলবার লুক্সেমবার্গের বিপক্ষে পিছিয়ে পড়েও ১-৩ গোলে জিতেছে ফের্নান্দো সান্তোসের শিষ্যরা। আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ের পর পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই এই ম্যাচে খেলতে নেমেছিল লুক্সেমবার্গ। এমনকি ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষেও ৩০তম মিনিটে শিনানির পাস থেকে লুক্সেমবার্গ এগিয়ে যায়। নিজের জন্মভূমির বিপক্ষে গোল করেন পর্তুগিজ বংশোদ্ভূত গার্সন রদ্রিগেজ। তবে ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। প্রথমার্ধের শেষ আক্রমণে নেতোর ভাসিয়ে দেওয়া বলে হেডে পর্তুগালকে সমতায় ফেরান লিভারপুল ফরোয়ার্ড জোতা। বিরতি থেকে ফিরে এগিয়ে যায় একবারের ইউরো ও উয়েফা চ্যাম্পিয়নরা। ম্যাচের ৫০তম মিনিটে কানসেলোর পাস থেকে লুক্সেমবার্গের জাল খুঁজে নেন রোনালদো। এ নিয়ে জাতীয় দলের হয়ে ২০০৪-২০২১ পর্যন্ত টানা ১৮ বছর গোলের দেখা পেলেন জুভেন্টাস ফরোয়ার্ড।
৮০তম মিনিটে লুক্সেমবার্গের জালে শেষ বলটি পাঠিয়ে পর্তুগালের দাপুটে জয় নিশ্চিত করেন হোয়াও পালহিনহা। তার আগে জোতার আরেকটি হেড ফিরে আসে বারে বাধা পেয়ে। আর লুক্সেমবার্গ গোলরক্ষক অ্যান্থনি মরিসের নৈপুণ্যে দ্বিতীয় গোল বঞ্চিত হোন রোনালদো। তৃতীয় গোল হজম করার পর ১০ জনের দল হয়ে পড়ে তারা। রেনেতো সানচেসকে ফাউল করে ৮৬তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লুক্মেমবার্গের ম্যাক্সিম শ্যানট।
এ জয়ে ‘এ’ গ্রুপে ৭ পয়েন্ট নিয়ে সার্বিয়াকে টপকে শীর্ষে ওঠে গেল পর্তুগাল। দু’দলের পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে রোনালদোরা। এই সপ্তাহে ২-২ গোলের বিতর্কিত ড্র করেছিল পর্তুগাল-সার্বিয়া।