আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব, সারাবিশ্ব লীড পাহাড়ে ফেলে আসা সেই শিশুটিকে জীবিত ‍উদ্ধার

পাহাড়ে ফেলে আসা সেই শিশুটিকে জীবিত ‍উদ্ধার


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০১৬ , ১১:২২ পূর্বাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব,সারাবিশ্ব লীড


6অনলাইন আন্তর্জাতিক ডেস্ক: ছেলের দুষ্টুমিতে একটু বেশিই ক্ষেপে গিয়েছিলেন বোধহয়। আর তাই কিছু বিবেচনা না করেই শাস্তি হিসেবে সাত বছরের শিশুটিকে পাহাড়ে ফেলে আসেন বাবা-মা!

এরপর থানায় গিয়ে জানান, তাদের সন্তান হারিয়ে গেছে। অবশেষে সেই জাপানী শিশুটিকে জীবিত উদ্ধার করতে পেরেছে উদ্ধারকর্মীরা।

বিবিসির খবরে বলা হয়, সাত বছর বয়সী ইমাতো তানোকাকে শিকাবে শহরের সামরিক ঘাঁটির দিকে পাওয়া যায়। সে সুস্থ ছিল। একজন সামরিক কর্মকর্তা তাকে খুঁজে পান।

পরে ইমাতোকে খাবার ও পানি দিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর আগে শনিবার (২৮ মে) শাস্তি হিসেবে নিজ সন্তানকে পাহাড়ে রেখে আসে ইমাতোর বাবা-মা।

এখানেই শেষ নয়, পুলিশের কাছে সন্তান হারিয়ে গেছে বলেও জানান তারা। শিশুটির বাবা ৪৪ বছর বয়সী ইমাতো পুলিশকে জানান, বাড়ি ফেরার পথে ছেলেকে তারা সেখানে রেখে আসেন কারণ তাকে শাস্তি দেওয়ার প্রয়োজন ছিল। রাস্তায় অন্য একটি গাড়িকে পাথর ছুঁড়ে মারলে তারা এ শাস্তি প্রদানের সিদ্ধান্ত নেন। উদ্ধারকর্মীরা জানায়, একা ফেলে আসার কয়েক কিলোমিটারের মধ্যেই পাওয়া গেছে শিশুটিকে। প্রথমে তার কোনো খোঁজ না পেয়ে এতদিনে প্রায় হতাশ হয়ে পড়েছিল উদ্ধারকারী দলটি।

উদ্ধারকর্মীদের মুখপাত্র মানাবু তাকেহারা বার্তা সংস্থা এএফপিকে জানান, ‘শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে। কোনো বড় ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ইমাতোর বাবা তার ছেলের জন্য এত মানুষকে কষ্ট দেওয়াতে দু:খ প্রকাশ করেছেন।

পুলিশ জানিয়েছে, উদাসীনতার জন্য ওই বাবা-মা’র শাস্তি হতে পারে।