আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস পারিবারিক টিম: বল করলেন মুশফিক, ব্যাট হাতে ছেলে ফিল্ডিংয়ে স্ত্রী

পারিবারিক টিম: বল করলেন মুশফিক, ব্যাট হাতে ছেলে ফিল্ডিংয়ে স্ত্রী


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ৩১, ২০২১ , ১১:২১ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : বল করছেন মুশফিক, প্লাস্টিকের স্টাম্পের সামনে দাঁড়িয়ে ব্যাট করছে তার ছেলে মোহাম্মদ শাহরোজ রহিম মায়ান। আর ফিল্ডিংয়ে মায়ানের মা জান্নাতুল কিফায়াত মন্ডি। রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে এমনটাই দেখা গেল।
মুশফিক জুনিয়র বাঁহাতি। বাবার ছোড়া গড়িয়ে আসা বলে নিজের মতো করে শটস খেলছেন মায়ান। ফিল্ডিংয়ের ভূমিকায় মন্ডি। কদিন আগেই যে উইকেটে সেঞ্চুরি করেছেন মুশফিক, সেখানে প্লাস্টিকের ব্যাটে শটস খেলছে তার ছেলে। সে এক দারুণ দৃশ্যপট। দীর্ঘক্ষণ ধরে চলল মা-ছেলে-বাবার ক্রিকেট খেলা। ছেলের সঙ্গে কিছুক্ষণ দৌড় প্রতিযোগিতাও হলো মুশফিকের। এরপর মাঠের এক পাশে প্লাস্টিকের স্টাম্প দাঁড় করিয়ে শাহরোজের হাতে ব্যাট তুলে দেন মুশফিক। বেলা দেড়টার দিকে মাঠ ছেড়ে বের হয়ে যান তারা।
এদিকে বাবার সঙ্গে অনুশীলন করতে পেরে উচ্ছ্বাসের শেষ নেই মায়ানের। ঝকঝকে দাঁত দেখিয়ে হেসে চলেছিল সে। আর দীর্ঘদিন পর পরিবারকে কাছে পেয়ে উচ্ছ্বসিত মুশফিকও।
করোনার এই কঠিন সময়ে কোয়ারেন্টিন, বায়ো-বাবলের কারণে স্ত্রী-সন্তানদের সঙ্গে দেখাই হয় না ক্রিকেটারদের। মুশফিকের বেলায়ও তাই। সদ্য সমাপ্ত শ্রীলংকা সিরিজের জন্য বহুদিন বাবাকে কাছে পায়নি ছোট্ট মায়ান। বেশি কিছুদিনের জন্য আবার বাবাকে হারিয়ে ফেলবে মায়ান। সোমবার থেকে শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) লড়াইয়ে অংশ নেবে তার বাবা। বিষয়টি মাথায় রেখে স্ত্রী ও ছেলের সঙ্গে এভাবেই কোয়ালিটি টাইম পার করলেন মুশফিক। ছেলেকে নিয়ে দুর্দান্ত এক সময় কাটানোর পর পরই পাশের একাডেমি মাঠে গিয়ে মুশফিক যোগ দেন আবাহনীর অনুশীলনে। এবারের ডিপিএলে আবাহনীর অধিনায়কত্ব করবেন মুশফিক।
শ্রীলংকা সিরিজ শেষে অবশ্য শেষে বিশ্রাম মেলেনি মুশফিকসহ জাতীয় দলের তারকাদের। পরিবারকে একদিন সময় দিয়েই নেমে যেতে হচ্ছে ডিপিএল প্রস্তুতিতে। মুশফিকের পক্ষ থেকে একটু বেশিই চাইতে পারে তার দল। দুর্দান্ত ফর্মে আছেন তিনি। শ্রীলংকার বিপক্ষে তিন ওয়ানডে ম্যাচের এই হোম সিরিজে সবচেয়ে সফল ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিন ম্যাচে ৭৯ গড়ে করেছেন ২৩৭ রান। এর মধ্যে রয়েছে ১২৫ রানের অনবদ্য ইনিংস।