আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন নায়িকার ধমকে সারারাত নাচলেন শাহরুখ-সালমান!

নায়িকার ধমকে সারারাত নাচলেন শাহরুখ-সালমান!


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৬, ২০২১ , ১১:০৪ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :  বলিউড বাদশাহ শাহরুখ খান ও ভাইজান সালমান খানের জনপ্রিয়তার কাছে পরিচালক, প্রযোজকদেরও কথা চলে না। শুটিংয়ের সময় তারা ঠিক যেভাবে চান সেভাবেই শুটিং এগিয়ে চলে। কিন্তু একবার এক নায়িকার ধমকের সামনে তারা দু’জনেই কাবু হয়ে গিয়েছিলেন! পরদিন একদম চুপচাপ শুটিং করেছিলেন। ঘটনাটি ১৯৯৫ সালের, সেসময়ের চূড়ান্ত সফল ছবি ‘করণ-অর্জুন’। ছবিতে শাহরুখ এবং সালমানের সঙ্গে অভিনয় করেছিলেন মমতা কুলকার্নি। শাহরুখ এবং সালমান প্রথম থেকেই ছবির শুটিং নিয়ে যথেষ্ট গা ঢিলে ভাব নিয়ে চলছিলেন। অনেক ক্ষেত্রেই তাদের জন্য একই দৃশ্য বারবার শুট করতে হচ্ছিল। কিন্তু শাহরুখ-সালমানের জনপ্রিয়তার দিকে তাকিয়ে তাদের কিছুই বলতে পারছিলেন না ছবির পরিচালক। মনে মনে বিরক্ত হলেও তাদের সহকর্মীরাও মুখে তা প্রকাশ করছিলেন না। বাকিদের মতো দুই নায়কের উপর বিরক্ত ছিলেন ছবির নায়িকা মমতাও।

এই ছবিতে একটি নাচের শুটিংয়ের সময় শেষে বিরক্তি আর চেপে রাখতে না পেরে শাহরুখ-সালমানকে খুব বকাবকি করেন মমতা। ওই দৃশ্যে শাহরুখ এবং সালমানের সঙ্গে মমতাকেও দেখা যাওয়ার কথা ছিল। এর জন্য মমতা শুটিংয়ের বাইরেও খুব ভাল করে প্রশিক্ষণ নেন যাতে একটি টেক-এই পুরো নাচের শুটিং শেষ হয়। কিন্তু হয়েছিল ঠিক উল্টো। বারবার রি-টেক দিতে হচ্ছিল মমতাকে। আসলে মমতা আগে থেকে নাচ অনুশীলন করলেও শাহরুখ এবং সালমান একেবারেই তা করেননি। উপরন্তু তারা শুটিংয়ের সময়ই কোরিওগ্রাফারের কাছে একটু করে শিখে শুটি করছিলেন। ফলে বার বার তাদের রি-টেক দিতে হচ্ছিল।

একটা সময়ের পর বেজায় রেগে যান মমতা। শুটিং সেটেই শাহরুখ এবং সালমানের উপর চিৎকার করে ওঠেন তিনি। সেটে হাজির সকলেই বিস্মিত হয়ে যান। বিস্মিত হয়ে যান শাহরুখ এবং সালমানও। মমতা যে এমন একটা কাজ করে বসতে পারেন তা ভাবতেই পারেননি তারা। পরদিন ফের শুরু হয় ওই নাচের শুটিং। সে দিন যা ঘটল তা দেখে এ বার মমতার বিস্মিত হওয়ার পালা ছিল। ওই দিন একটি মাত্র টেক-এই নাচের শুটিং নির্ভুল ভাবে শেষ করে দেন শাহরুখ এবং সালমান। কিন্তু নির্ভুলভাবে নাচতে মমতার সমস্যা হচ্ছিল। উল্টে তাকেই এ বার রি-টেক দিতে হচ্ছিল। সেটে সে দিন কেঁদে ফেলেছিলেন মমতা। ছবি মুক্তির পর এক সাক্ষাৎকারে নিজেই এই ঘটনার কথা জানিয়েছিলেন। আর ‘দিলওয়ালে’ ছবি মুক্তির সময় সালমানের বিগ বস-এ এসে ওই ঘটনার কথা বলেছিলেন শাহরুখও। ওই প্রথম নাকি কোনও নায়িকা তাদের ধমক দিয়েছিলেন এবং ধমক খেয়ে পর দিন রাত জেগে ভোর ৫টা পর্যন্ত অনুশীলন করেন দু’জনে।