আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন নন্দিত গানের কবি মিলন খানের জন্মদিন

নন্দিত গানের কবি মিলন খানের জন্মদিন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ৩১, ২০২৩ , ১:৪৭ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : ‘সাদা কাফনে আমাকে জড়াতে পারবে’, ‘আমার স্বপ্নের নায়িকা তুমি’, ‘আজ আকাশের মন ভালো নেই’,। এমন অসংখ্য গানের জনপ্রিয় গীতিকার মিলন খান। যিনি সহস্রাধিক গানের রচয়িতা। শুধু তাই নয়-রেডিও, টেলিভিশন এবং চলচ্চিত্রের গানেও রয়েছে সফলতা। কাজ করেছেন ‘শতাধিক গানে গানে ডকুমেন্টারিরও’। কৃষি সেক্টরে নির্মাণ করেছেন ‘মিউজিক্যাল মুভি’। এই গীতিকবির জন্ম এবং বেড়ে ওঠা চাঁদপুরে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় বিএসসি সম্পন্ন করে ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে মার্কেটিং-এ এমবিএ করেছেন তিনি। প্রভাষক হিসেবে প্রথম চাকুরী জীবন শুরু হয়- ‘চাঁদপুর কৃষি আশেক আলী খান কলেজে’। সেটি ১৯৯৫ থেকে ১৯৯৮ সালের কথা।

তারপর শুরু হয় লেখালেখি। দায়িত্ব পালন করেছেন- ‘এটিএন মিউজিক’র জেনারেল ম্যানেজার হিসেবেও। ১৯৮৭ সালে প্রয়াত কন্ঠশিল্পী আইয়ুব বাচ্চুর গাওয়া তার লেখা প্রথম গান ‘ময়না’ ছিল সুপার হিট। তারপর দেশ বরেণ্য প্রায় সবশিল্পীর কন্ঠেই তুলে দিয়েছেন তার লেখা অসংখ্য জনপ্রিয় গান। সৈয়দ আবদুল হাদী, সাবিনা ইয়াসমিন, শাহনাজ রহমতুল্লাহ, এন্ড্রু কিশোর, তপন চৌধুরী, শুভ্র দেব, কুমার বিশ্বজিৎ ফাহমিদা নবী, খালিদ হাসান মিলু, শাকিলা জাফর, বেবী নাজনীন, আখি আলমগীর, এস ডি রুবেল, মনির খান আসিফ আকবরসহ অনেকেই তার লেখা গান গেয়েছেন।

তার জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে ‘ডাইরির পাতাগুলো ছিঁড়ে ফেলেছি’, ‘পাথর কালো রাত’, ‘তুমি নীলাকাশ’, ‘গাছের পাতার মতো’, ‘সাদা কাগজের পাতায় পাতায় লিখে’, ‘এই সেই বুকের জমিন’ ‘বিরহী প্রহর’, ‘বড়ো কঠিন এ দুনিয়া’, সাদা কাফনে আমাকে জড়াতে পারবে’, ‘আকাশ থেকে চেয়ে নিবো চাঁদের নীল টিপ’, নীল জোনাকি, ‘ভুলে যাও বন্ধু’ ‘আমার স্বপ্নের নায়িকা তুমি’, গতকাল ও জানতাম তুমি শুধু আমার’, ‘আজ আকাশের মন ভালো নেই’, ফুলে ফুলে সাজিয়ে দিও আমার চতুর্দোলা ইত্যাদি। আজ এই গীতিকবির জন্মদিন। তিনি তার ভক্তদের উদ্দেশ্যে বলেন- আমি গানের কবি মিলন খান। সবাইকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আজকে আমি সংগীত জগতে মিলন খান হয়ে উঠার পেছনে আপনাদেরই অবদান সব চেয়ে বেশি। আপনারা আমার জন্য দোয়া করবেন। যেন সামনে আপনাদের ভালোবাসায় গানের ভুবনে আমি আরো নতুন নতুন ইতিহাস সৃষ্টি করে যেতে পারি। আজ এই গানের কবির জন্মদিন। দিনের শেষে পরিবারের পক্ষ থেকে জনপ্রিয় এই গীতিকারের জন্য রইলো জন্মদিনের শুভেচ্ছা।