আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি নতুন ইসি গঠনের দাবিতে আন্দোলন জোরদার করবে বিএনপি

নতুন ইসি গঠনের দাবিতে আন্দোলন জোরদার করবে বিএনপি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৫, ২০২১ , ১২:২৮ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক : দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক কর্ম-কৌশল ঠিক করার লক্ষ্যে মতামত জানতে দলের ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টাদের রুদ্ধদ্বার বৈঠকে করেছে বিএনপি। বৈঠকে অধিকাংশ নেতা বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন নয়, নিরপেক্ষ ব্যক্তি নিয়ে নির্বাচনকালীন সরকার এবং নিরপেক্ষ ব্যক্তিদের সমন্বয়ে নতুন নির্বাচন কমিশন গঠন এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আন্দোলন জোরদার করার পক্ষে মতামত ব্যক্ত করেন। কেউ কেউ দলের অঙ্গসংগঠনগুলো বিশেষ করে যুব দল, স্বেচ্ছাসেবক দল, ছাত্র দলকে আন্দোলনমুখী নেতৃত্বে পুনর্গঠনের কথা বলেন। বৈঠকের একটি নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

তবে বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির উত্তরণে দলের করণীয় বিষয়ে সিনিয়র নেতাদের মতামত নেয়া হয়েছে। মঙ্গলবার বিকেল ৩টা ৫০ মিনিট থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সাড়ে ৩ ঘন্টা এই বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। বৈঠকে বিএনপির ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা মিলে ৬২ জনের মধ্যে ২৮ জন বক্তব্য রাখেন।

বৈঠক প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আজকের সভায় দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও দলের সাংগঠনিক অবস্থা নিয়ে আলোচনা হয়েছে। এর বেশি কিছু এখন বলার নেই। তিনি জানান, আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার বৈঠকের পর তিন দিনের বৈঠক নিয়ে বিস্তারিত জানানো হবে গণমাধ্যমকে। বৈঠকর ভাইস চেয়ারম্যানদের মধ্যে শাহজাহান ওমর, হাফিজ উদ্দিন আহমেদ, আলতাফ হোসেন চৌধুরী, মাহমুদুল হাসান, মীর নাসির উদ্দিন, বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, শওকত মাহমুদ উপস্থিত ছিলেন।

উপদেষ্টাদের মধ্যে ছিলেন- মনিরুল হক চৌধুরী, মশিউর রহমান, আমান উল্লাহ আমান, মিজানুর রহমান মিনু, হাবিবুর রহমান হাবিব, লুৎফর রহমান খান আজাদ, আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, ফজলুর রহমান, শাহজাহান মিয়া, সুকোমল বড়ুয়া, খন্দকার মুক্তাদির আহমেদ, এসএম ফজলুল হক, আবদুল হাই, ভিপি জয়নাল আবেদীন, গোলাম আকবর খন্দকার, অধ্যাপক শাহেদা রফিক, আফরোজা খানম রীতা, তাহসিনা রুশদীর লুনা, ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক তাজমেরী এস ইসলাম, আবদুল লতিফ খান, আবদুল কাইয়ুম, ইসমাইল জবিল্লাহ, এরামুজ্জামান, তৈমুর আলম খন্দকার, মইনুল ইসলাম শান্ত, মাহবুবুর রহমান, গাজী মাজহারুল আনোয়ার, হেলালুজ্জামান তালুকদার লালু, শাহজাদা মিয়া, আবদুল হাই শিকদার, এনামুল হক চৌধুরী, সৈয়দ মেহেদি আহমেদ রুমি, আতাউর রহমান ঢালী, বোরহান উদ্দিন, সৈয়দ শামসুল আলম, অধ্যাপক সিরাজুল ইসলাম, অধ্যাপক আব্দুল কুদ্দুস, নজমূল হক নান্নু প্রমুখ।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায় ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। এছাড়া বৈঠকে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের সৈয়দ এমরান সালেহ প্রিন্স, তাইফুল ইসলাম টিপু, মনির হোসেন, বেলাল আহমেদ ও চেয়ারপারসন কার্যালয়ের এবিএম আবদুস সাত্তার ও রিয়াজ উদ্দিন নসু ছিলেন।

আগামীকাল বুধবার দ্বিতীয় দিনে হবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদক ও সহ সম্পাদকবৃন্দের সঙ্গে এবং পরদিন (বৃহস্পতিবার) দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতাদের বৈঠক অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, সর্বশেষ ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বৈঠক হয়েছিল। ওই বৈঠকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত ছিলেন।