আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ধুনটে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ২০

ধুনটে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ২০


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৩, ২০২১ , ৩:১১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


ধুনট (বগুড়া) প্রতিনিধি : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বগুড়ার ধুনট উপজেলায় আওয়ামী লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুই পক্ষের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ ৪ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ, ১০০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জ করেছে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। আজ শনিবার সকাল ১১টার দিকে ধুনট উপজেলা পরিষদ সড়কে এ ঘটনা ঘটে। পুরো এলাকায় উত্তেজনা বিরাজ করছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা গেছে, দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে নানা বিষয় নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এর এক পক্ষের নেতৃত্ব দেন বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান এমপি এবং অন্য পক্ষের নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক টিআইএম নুরুন্নবী তারিক। বিষয়টি নিয়ে উভয়পক্ষের মধ্যে দফায় দফায় বৈঠক করে কোন সমঝোতা হয়নি। এ অবস্থায় গত ৩০ জানুয়ারি ধুনট পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অধ্যাপক টিআইএম নুরুন্নবী তারিক পরাজিত হন। এ পরাজয়ের নেপথ্যে এমপি গ্রুপের নেতাকর্মীদের ইন্ধন রয়েছে বলে অভিযোগ উঠেছে। এ কারণে সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এমপি পক্ষের মহসীন আলমকে দল থেকে বহিষ্কার করা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে কয়েক দিন ধরেই টানটান উত্তেজনা বিরাজ করছে।
আজ শনিবার সকাল ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতির অনুসারী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুজাউদ্দৌলা রিপন কয়েকজন নেতাকর্মী নিয়ে উপজেলা পরিষদ সড়কে পৌঁছেন। এসময় এমপি পক্ষের লোকজন তাদের মারধর করে তাড়িয়ে দেন। এ সংবাদ ছড়িয়ে পড়লে উভয়পক্ষের নেতাকর্মীরা উপজেলা পরিষদ এলাকায় আধিপত্য বিস্তার নিতে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।
ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ফাঁকা গুলি, রাবার বুলেট নিক্ষেপ ও লাঠি চার্জ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।