আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় দোকানপাট খোলা রাখার সময় ৩ ঘণ্টা বাড়ছে

দোকানপাট খোলা রাখার সময় ৩ ঘণ্টা বাড়ছে


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৩০, ২০২০ , ৩:৫৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক : মহামারী করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সীমিত পরিসরে সরকারি-বেসকারি অফিস আগামী ৩ আগস্ট পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এছাড়া দোকানপাট খোলা রাখার সময় আরও ৩ ঘণ্টা বাড়ানো হচ্ছে।

মঙ্গলবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে একথা জানিয়েছেন। প্রতিমন্ত্রী বলেন, এখন যেভাবে সীমিত পরিসরে কর্মকাণ্ড চলছে আগামী ৩ আগস্ট পর্যন্ত সেভাবেই চলবে। এ বিষয়ে মানুষকে সচেতন করতে স্বাস্থ্যসেবা বিভাগ এবং তথ্য মন্ত্রণালয় প্রচার-প্রচারণা চালাবে।

করোনা মহামারীর মধ্যে দেশের অর্থনীতি ও মানুষের জীবন-জীবিকার স্বার্থে টানা ৬৬ দিন সাধারণ ছুটি শেষে সবকিছু সীমিত পরিসরে খুলে দেয়া হয়। এক্ষেত্রে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানাসহ বেশকিছু নির্দেশনা দেয়া হয়। এরমধ্যে দোকানপাট খোলা রাখার সময় দেয়া হয় সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। কিন্তু এবার এই সময় আরও তিন ঘণ্টা বাড়িয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত করা হয়েছে।

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সার্বিক বিষয় বিবেচনা করে দোকানপাট খোলা রাখার সময় তিন ঘণ্টা বাড়ানো হয়েছে। এসব বিষয়ে আদেশ জারি করা হবে। সেখানে বিস্তারিত দিকনির্দেশনা দেয়া হবে বলেও জানান তিনি।