আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড দাপটে সিরিজ জয় ভারতের

দাপটে সিরিজ জয় ভারতের


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ৬:৩৩ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


7কাগজ অনলাইন ডেস্ক: দাপটের সঙ্গেই জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতল তারুণ্য নির্ভর দল ভারত। সোমবার হারারের স্পোর্টস ক্লাব মাঠে দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে পরাজিত করেছে সফরকারী ভারত। ফলে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ জিতল ধোনিরা। প্রথম ওয়ানডে ম্যাচে ভারত জিতেছিল ৯ উইকেটে। আগামী ১৫ জুন হারারেতে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে ভারতীয় বোলিং তোপের মুখে মাত্র ৩৪.৩ ওভারে মাত্র ১২৬ রান অলআউট হয়ে যায় স্বাগতিক জিম্বাবুয়ে। জবাবে ২৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে ভারত।

ব্যাট হাতে শুরুতেই ভারতের হয়ে সূচনাটা দারুণ করেন লোকেশ রাহুল ও করুন নায়ার। উদ্বোধনী জুটিতে আসে ৫৮ রান। ৫০ বলে চার চারে ৩৩ রানে বিদায় নেন লোকেশ রাহুল। যিনি প্রথম ম্যাচে করেছিলেন সেঞ্চুরি। দ্বিতীয় উইকেট জুটিতে নায়ারের সঙ্গে রাইডুর ৬৭ রান দলকে জয়ের বন্দরে পৌছে দেয়।

জয়ের কাছাকাছি পৌছে আউট হন নায়ার। ৬৮ বলে ৫ চারে ৩৯ রান করেন নায়ার। তবে ৪৪ বলে ৪১ রানে অপরাজিত থাকেন রাইডু। মাঠে নেমেই চার হাকিয়ে দলের জয় নিশ্চিত করেন মনীশ পান্ডে।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুকতে থাকে জিম্বাবুয়ে। ৩৯ রানের মধ্যে নেই তিন উইকেট। একে একে বিদায় নেন মাসাকাদজা (৯), মুর (১) ও চিভাভা (২১)। তবে চতুর্থ উইকেটে সিকান্দার রাজার সঙ্গে ৬৭ রানের জুটি গড়েন ভুসি সিবান্দা। এই জুটিই ইনিংসের উল্লেখযোগ্য মুহূর্ত। ৪১ বল খেলে ১৬ রানে বিদায় নেন সিকান্দার রাজা।

৬৯ বলে ইনিংস সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন সিবান্দা। পরের ব্যাটসম্যানরা শুধু ব্যস্ত ছিলেন যাওয়া-আসার মধ্যে। শেষের দিকে অবশ্য শন উইলিয়ামস ইনজুরির কারণে ব্যাট করতে পারেনি। ৩৪.৩ ওভারে ১২৬ রানে অল আউট হয় জিম্বাবুয়ে। ভারতের হয়ে চাহাল তিনটি, স্রান ও কুলকার্নি দুটি, বুমরাহ ও প্যাটেল একটি করে উইকেট লাভ করেন।