আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// তৃণমূলে নেয়া প্রকল্পে আরও মনোযোগী হোন: ডিসিদের প্রধানমন্ত্রী

তৃণমূলে নেয়া প্রকল্পে আরও মনোযোগী হোন: ডিসিদের প্রধানমন্ত্রী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৮, ২০২২ , ৩:২৮ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক : জেলা প্রশাসকদের উদ্দেশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পল্লী উন্নয়নকে আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকি। দারিদ্র্যমুক্ত বাংলাদেশ তৈরির জন্য তৃণমূলের মানুষের উন্নয়ন করতে হবে। তাই তৃণমূলে আমরা যেসব প্রকল্প নিয়েছি সেদিকে আরও মনোযোগী হতে হবে। আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) তিনদিনব্যাপী জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে একটি মানুষও ঠিকানাবিহীন থাকবে না। একটি মানুষও গৃহহীন থাকবে না। চলমান করোনা সংক্রমণ বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট এসেছে। তাই যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

শেখ হাসিনা বলেন, আমাদের একটি সিদ্ধান্ত নিতে হবে যে বাংলাদেশের একটি মানুষও দরিদ্র থাকবে না। দেশকে দারিদ্র্যমুক্ত করতে আমরা বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছি। আমরা ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলাম। কিন্তু বৈশ্বিক করোনা মহামারির কারণে উন্নয়নে কিছুটা বিঘ্ন ঘটেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র দূরীকরণ ও জীবনমান উন্নয়নে সরকার যেসব পদক্ষেপ নিয়েছে সেগুলো আপনাদের বাস্তবায়ন করতে হবে। মনে রাখতে হবে বাংলাদেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিতে পারায় আমাদের দায়িত্ব বেড়েছে। এখন আমাদের লক্ষ্য উন্নত সমৃদ্ধ হওয়া।

প্রধানমন্ত্রী বলেন, মাঠ পর্যায়ে যাতে কোনোভাবে দুর্নীতি না হয়। তা রোধ করতে জেলা প্রশাসকদের আরও বেশি ভূমিকা রাখতে হবে। সেইসঙ্গে ওমিক্রন প্রতিরোধে আরও বেশি তৎপর হতে হবে। সবাই যাতে যথাযথভাবে স্বাস্থ্যবিধিটা মানে, সেটাও নিশ্চিত করতে হবে। সেইসঙ্গে বিধিনিষেধগুলো মেনে চলতে বাধ্য করতে হবে।