আজকের দিন তারিখ ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ছাড়ালো

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ছাড়ালো


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ১, ২০২২ , ৪:২৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক : সারা দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। চলতি বছরে এখন পর্যন্ত (৩০ সেপ্টেম্বর) ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে। গত বছর দেশে ডেঙ্গু শনাক্ত হয়েছিল ২৮ হাজার ৪২৫ জনের।  এদিকে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪০ জন।

এতে বলা হয়েছে, এক দিনে নতুন ২৪০ জন ডেঙ্গু আক্রান্তের মধ্যে ঢাকার বাসিন্দা ১৫০ জন। ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯০ জন। দেশে এখন বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯১৬ জনে। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৪৪৮ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি আছেন ৪৬৮ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ হাজার ৯২ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৪ হাজার ১২০ জন।

প্রসঙ্গত, ২০১৬ সালে সারা দেশে ডেঙ্গু শনাক্ত হয় ৬ হাজার ৬০ জনের। ২০১৭ সালে ডেঙ্গু শনাক্ত হয় ২ হাজার ৮৮৫ জনের। ২০১৮ সালে সারা দেশে ডেঙ্গু শনাক্ত হয় ১০ হাজার ১৬২ জনের। ২০১৯ সালে ডেঙ্গু শনাক্ত হয় ১ লাখ ১ হাজার ৩৫৪ জনের। ২০২০ সালে ডেঙ্গু সংক্রমণ কমে আসে। সে বছর সারা দেশে ডেঙ্গু শনাক্ত হয় ১ হাজার ৪০৫ জনের।

২০২১ সালে এসে আবারও ডেঙ্গু প্রকোপ বেড়ে যায়। বছরটিতে সারা দেশে ডেঙ্গু শনাক্ত হয় ২৮ হাজার ৪২৫ জনের। এর মধ্যে ঢাকায় শনাক্ত হয় ২৩ হাজার ৬১৩ জনের, ঢাকার বাইরে শনাক্ত হয় ৪ হাজার ৮১২ জনের।