আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব ট্রাম্প ৬০ মিনিটে ১৬টি মিথ্যা বলেছেন

ট্রাম্প ৬০ মিনিটে ১৬টি মিথ্যা বলেছেন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৬, ২০২০ , ১২:৩০ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৬০ মিনিটের মধ্যে ১৬টি মিথ্যা বা বিভ্রান্তিমূলক তথ্য দিয়েছেন। সিবিএস নিউজের জনপ্রিয় ‘সিক্সটি মিনিটস’ অনুষ্ঠানে প্রেসিডেন্ট ট্রাম্পের সাক্ষাৎকার প্রচারিত হয়েছে। ২৫ অক্টোবর সন্ধ্যার আগে ধারণ করা সাক্ষাৎকারটি প্রচার করা হয়। এ সাক্ষাৎকার বিশ্লেষণ করে সিএনএন বলেছে, প্রেসিডেন্ট ট্রাম্প ৬০ মিনিটের অনুষ্ঠানে ১৬টির বেশি মিথ্যা বা বিভ্রান্তিমূলক তথ্য দিয়েছেন। সিক্সটি মিনিটস অনুষ্ঠানে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সসহ ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন ও কমলা হ্যারিসের সাক্ষাৎকারও প্রচারিত হয়।

প্রতিবেদনে বলা হয়, ২০ অক্টোবর সাক্ষাৎকারটি ধারণ করার সময় সিবিএস নিউজ ও তাদের জনপ্রিয় অনুষ্ঠান সিক্সটি মিনিটসকে পক্ষপাতদুষ্ট এবং অভদ্র বলে উল্লেখ করেন ট্রাম্প। পরে সাক্ষাৎকার শেষ না করেই তিনি উঠে পড়েন। সিক্সটি মিনিটস অনুষ্ঠানের উপস্থাপক সাংবাদিক লেসলে স্টাহল প্রেসিডেন্ট ট্রাম্পের সাক্ষাৎকারটি নিয়েছিলেন। এ সময় তিনি বারবার ট্রাম্পের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। লেসলে স্টাহল প্রশ্ন করেন এক বিষয়ে, জবাবে ট্রাম্প কথা বলেন অন্য বিষয়ে। প্রেসিডেন্ট ট্রাম্প ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেনের বিরুদ্ধে প্রশ্নের বাইরে গিয়ে প্রচার সভার মতো কথা বলতে থাকেন।

সাংবাদিক লেসলে স্টাহল বারবার ট্রাম্পকে তাঁর প্রশ্নে ফিরিয়ে আনার চেষ্টা করলে তর্কটি ভিন্ন পর্যায়ে চলে যায়। পরে প্রেসিডেন্ট ট্রাম্প সাক্ষাৎকার শেষ না করেই উঠে পড়েন। ট্রাম্প বারবার অভিযোগ করেন, জো বাইডেনকে কখনই কঠিন প্রশ্ন করা হয় না। সব কঠিন প্রশ্ন তাঁর জন্য। জো বাইডেনকে জিজ্ঞেস করা হয়, কোন আইসক্রিম পছন্দ আপনার? ২২ অক্টোবর বিকেলে প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর কাছে থাকা সাক্ষাৎকারটি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। ‘সিক্সটি মিনিটস ও সিবিএসের পক্ষ থেকে পক্ষপাত, ঘৃণা এবং অভদ্রতা দেখুন’ শিরোনামে সাক্ষাৎকারটি নিজেই প্রকাশ করেন ট্রাম্প।