আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// টিকিট বিক্রিতে মোটা অঙ্কের টাকা লেনদেনের অভিযোগ

টিকিট বিক্রিতে মোটা অঙ্কের টাকা লেনদেনের অভিযোগ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৪, ২০২০ , ২:৩৭ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক : টিকিট বিক্রি শুরু করেছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স। বৃহস্পতিবার দুপুর পৌনে ২টায় হোটেল সোনারগাঁওয়ের কার্যালয়ে টিকিট দেওয়া শুরু করে তারা। কিন্তু বেশিরভাগ টিকিট প্রত্যাশীদের অভিযোগ এজেন্সির মাধ্যমে মোটা অঙ্কের টাকায় সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ টিকিট বিক্রি করে দিচ্ছে।যদিও অভিযোগ অস্বীকার করেছে কর্তৃপক্ষ। সৌদি এয়ারলাইন্সের জিএম জাহিদ হোসেন টোকেনধারীদের সুশৃঙ্খলভাবে থাকার অনুরোধ জানিয়ে বলেন, ‘রিটার্ন টিকিট কেটে যারা দেশে এসেছিলেন, তারা সবাই পর্যায়ক্রমে টিকিট পাবেন।’

সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা জানান, কোভিড-১৯ প্রাদুর্ভাব শুরুর আগে যারা রিটার্ন টিকিট কেটে দেশে ফিরেছেন, এখন শুধু তাদের টিকিট দেওয়া হবে। নতুন করে কোনো টিকিট ইস্যু করা হবে না। বৃহস্পতিবার ১ থেকে ৫০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেওয়া হবে বলেও জানান কর্মকর্তারা। প্লেনের টিকিটের জন্য গত পাঁচদিন ধরেই হোটেল সোনারগাঁওয়ে সৌদি এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে অবস্থান করছেন সৌদি যেতে ইচ্ছুক প্রবাসীরা।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সৌদি সরকার আকামার মেয়াদ ২৪ দিন বাড়ানোয় সংকট কেটেছে অনেকটা। কিন্তু তারপরেও প্রবাসী শ্রমিকের অভিযোগ, বিভিন্ন এজেন্সির মাধ্যমে মোটা অঙ্কের টাকায় সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ টিকিট বিক্রি করে দিচ্ছে। তারা বলছেন, সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ এ পর্যন্ত দুই হাজার প্রবাসী শ্রমিককে এয়ারলাইন্সের টিকিট ইস্যু করার জন্য বিশেষ টোকেন দিয়েছেন। কিন্তু তারা সেই টোকেনের সিরিয়াল অনুযায়ী টিকিট দিচ্ছেন না।

৬৩১ নম্বর সিরিয়ালের টোকেন হাতে নিয়ে সেখানে দাঁড়িয়ে ছিলেন এক প্রবাসী। তিনি জানান, গত ২-৩ দিনে কয়েক শ প্রবাসী সৌদি আরব ফিরে গেছেন। তাদের সিরিয়াল অনুযায়ী টিকিট দেয়া হলে তার টিকিট ইস্যু করার কথা। কিন্তু তিনি এখন পর্যন্ত ভেতরে প্রবেশ করার সুযোগই পাননি। প্রবাসী শ্রমিকদের অভিযোগ, বিভিন্ন এজেন্সি সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষের সঙ্গে যোগসাজশ করে দ্বিগুণ মূল্যে টিকিট বিক্রি করছে।

তারা বলছেন, টিকিটের ব্যাপারে সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষের সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করা উচিত। তারা কীভাবে দিনে কতজনকে টিকিট বরাদ্দ করবে, সিরিয়াল মানা হবে কি-না, তা জানিয়ে দেয়া উচিত। তাহলে আর ভিড় হবে না। যাদের ভিসা ও এবং বিমানের টিকিটের মেয়াদ শেষ হয়ে গেছে, তারা কীভাবে সৌদি ফিরে যাবেন, সে ব্যাপারে সরকারের সহায়তা কামনা করেছেন প্রবাসী শ্রমিকরা।