আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ টাস্কফোর্সের অভিযান : জাফলংয়ে ২ লাখ টাকা জরিমানা নৌকা জব্দ

টাস্কফোর্সের অভিযান : জাফলংয়ে ২ লাখ টাকা জরিমানা নৌকা জব্দ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ৭, ২০২০ , ৫:৩৯ পূর্বাহ্ণ | বিভাগ: সারাদেশ


সিলেটের (গোয়াইনঘাট) প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের প্রতিবেশ সংকটাপন্ন এলাকা (ইসিএ) থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে টাস্কফোর্সের অভিযান চালানো হয়েছে। সোমবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত একটানা অভিযান চালিয়ে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিবের নেতৃত্বে ডাউকি নদীর উৎসস্থল জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে শুরু করে নয়াবস্তি, কান্দুবস্তি ও জাফলং ব্রিজের পার্শ্ববর্তী এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আবদুস সাত্তারকে ৩০ হাজার টাকা, সেলিম মিয়াকে ৩০ হাজার, হাসান মিয়াকে ৩০ হাজার ও মানিক মিয়াকে ৫০ হাজার এবং পলাশ মিত্র, বাদশা মিয়া এবং মাসুদ মিয়াকে আরও ৫০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ২টি নৌকা জব্দ করা হয়েছে।

অভিযানে অংশ নেন- গোয়াইনঘাট সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. নজরুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল আহাদ, সংগ্রাম বিওপি’র হাবিলদার মো. মোজাম্মেল হোসেনসহ পুলিশ ও বিজিবির সদস্যরা।

অভিযানে নেতৃত্ব দেয়া গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব জানান, জাফলংয়ের ইসিএ জোন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে- এমন সংবাদ পেয়ে টাস্কফোর্স গঠন করে অভিযান চালানো হয়েছে। অভিযানে বালু ব্যবসার সঙ্গে জড়িত থাকায় চার ব্যক্তির কাছ থেকে এক লাখ ৪০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সঙ্গে ২টি নৌকাও জব্দ করা হয়েছে। অবৈধ বালু উত্তোলন বন্ধে এখন থেকে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।