আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস টস হার সাকিবের, আগে ব্যাট করবে বাংলাদেশ

টস হার সাকিবের, আগে ব্যাট করবে বাংলাদেশ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২৭, ২০২৩ , ১:৫২ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : ওয়ানডে সিরিজ আইরিশদের ২-০ ব্যবধানে উড়িয়ে দেওয়া বাংলাদেশের সামনে এখন টি-টোয়েন্টি মিশন। সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল। খেলা শুরু হবে দুপুর ২টায়। এই ম্যাচে টসভাগ্যে হেরেছে সাকিব আল হাসান। আয়ারল্যান্ড অধিনায়ক টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন। সাকিব জানিয়েছেন, টস জিতলে তিনিও ফিল্ডিং নিতেন। ২০০৯ সালের বিশ্বকাপের প্রথমবারের মত এই ফরম্যটে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলে বাংলাদেশ। প্রথম দেখাতেই আইরিশদের কাছে হারতে হয় ইংল্যান্ডের মাটিতে। তিন বছর পর দ্বিপক্ষীয় সিরিজে আয়ারল্যান্ডকে তাদের মাটিতে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। গত ১১ বছরে ইউরোপের এই দলের বিপক্ষে আর টি২০ খেলা হয়নি। ২০১৬ সালের টি২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে ধর্মশালায় এ দু’দলের ম্যাচটি পরিত্যক্ত হয় বৃষ্টির কারণে।
১১ বছর পর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য আয়ারল্যান্ডকে আতিথ্য দিচ্ছে বাংলাদেশ। এই মাঠেই কিছুদিন আগে ইংল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। হাথুরুসিংহের ভাষ্য অনুযায়ী, ট্যু উইকেটে হবে আজকের ম্যাচ, ‘দেখতে ফ্ল্যাট উইকেট। কারণ, আমাদের পছন্দ মতো পর্যাপ্ত ঘাস নেই। কিছু করারও নেই। অনেক ক্রিকেট খেলা হওয়ায় মাঝের পিচে ঘাস না থাকার কারণ। আশা করি, ট্যু উইকেট হবে। তবে আমার মনে হয় না এ মুহূর্তে অনেক পেস থাকবে।’
হাথুরুর মতো আইরিশ কোচও বলে দিলেন, ট্রু উইকেট হতে যাচ্ছে প্রথম টি-টোয়েন্টির পিচ। বলা যায়, মোটামুটি একটি ব্যাটিং স্বর্গে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ।