আজকের দিন তারিখ ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড জয়ে শুরু জার্মানির ইউরো মিশন

জয়ে শুরু জার্মানির ইউরো মিশন


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ১১:০৫ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Geঅনলাইন স্পোর্টস ডেস্ক: মর্যাদার ইউরো চ্যাম্পিয়নশীপের আগে প্রীতি ম্যাচে জার্মানির পারফরম্যান্সে হতাশ হয়েছিল ভক্তরা। অনেকেরই ধারণা বিশ্বকাপ জয়ের পর অনেকটাই ঝিমিয়ে পড়েছে জোয়াকিম লোর শিষ্যরা। কিন্তু ফ্রান্সে চলমান ইউরো আসরে নিজেদের প্রথম ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়েছে জার্মানি।

গ্রুপ ‘সি’ তে ইউক্রেনের বিপক্ষে জয়ের ম্যাচে জার্মানির হয়ে একটি করে গোল করেন স্কোড্রান মুস্তাফি এবং বাস্তিয়ান শোয়েনস্টাইগার। তবে শেষপর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়লেও ম্যাচের শুরুতেই শক্তিশালী জার্মানিকে রুখে দিতে চেয়েছিল ইউক্রেন। পঞ্চম মিনিটে ইউক্রেনের তারকা স্ট্রাইকার ইয়েভেন ডি বক্সের বাইরে থেকে বাঁকানো শট নেন। তবে, ম্যানুয়েল ন্যুয়ারের অসাধারণ সেভের জন্য রক্ষা হয় ইউরোপের পাওয়ার হাউসদের।

ম্যাচের ১৯ মিনিটে টনি ক্রুসের সহায়তায় গোল করে জার্মান সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার মুস্তাফি। জার্মানির হয়ে আন্তর্জাতিক ম্যাচে এটা তার প্রথম গোল। আর প্রথমার্ধে এই ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় জার্মান।

বিশ্রাম শেষে মাঠে ফিরে ৫২ মিনিটে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন রিয়াল মাদ্রিদ তারকা টনি ক্রুস। কিন্তু তার নেওয়া শট গোলবারে লেগে ফিরে আসে। অন্যদিকে ৫৮ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েও ন্যুয়ারের দক্ষতায় ব্যর্থ হন ইউক্রেন তারকা রেকিটিস্ককি।

ইউক্রেনের জালে নিজেদের ব্যবধানটা আরও বড় করতে পারতো জার্মানি। ম্যাচের ৬২ এবং ৬৯ মিনিটে দুটি গোলের সুযোগ নষ্ট করেন জার্মান তারকা সামি খেদিরা। ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে মারিও গোটজের বদলি হিসেবে মাঠে নামেন বাস্তিয়ান শোয়েনস্টাইগার। আর মাঠে নেমে দুই মিনিটের মাথায় গোল করেন তিনি। মেসুত ওজিলের সহায়তায় জার্মানির ব্যবধান ২-০ করেন শোয়েনস্টাইগার। এরপর আর কোনো গোল না হওয়ায় এ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে এবারের আসরের অন্যতম ফেবারিট জার্মানি।