আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড জয়ে ইউরো মিশন শুরু স্পেনের

জয়ে ইউরো মিশন শুরু স্পেনের


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ৯:১৩ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


19কাগজ অনলাইন ডেস্ক: ইউরোর আগে প্রীতি ম্যাচে জর্জিয়ার সঙ্গে হারের পর সমালোচনার ঝড় উঠেছিল স্পেনকে নিয়ে। অপেক্ষাকৃত দলের সঙ্গে বাজে হারের পর স্প্যানিশদের সক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছিল অনেকে। তবে সে স্মৃতি পাশে রেখে ইউরো মিশন জয় দিয়েই শুরু করতে পেরেছে গত দুই আসরের টানা চ্যাম্পিয়ন স্পেন। সোমবার ইউরো ফুটবলে ডি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চেক প্রজাতন্ত্রকে ১-০ গোলে হারিয়ে মিশন শুরু করেছে ভিসেন্তে দেল বস্ক শিবির।

শুরু থেকেই ম্যাচে আধিপত্য ছিল স্পেনের। ১৫ মিনিটে গোলই পেতে পারত স্প্যানিশ শিবির। তবে মোরাতার চেষ্টা প্রতিহত করেন চেক প্রজাতন্ত্রের দক্ষ গোলরক্ষক চেক পিওতর। ২৯ মিনিটে আবারো স্প্যানিশ স্ট্রাইকার মোরাতার আক্রমণ। এবারও বাধা হয়ে দাঁড়ান চেক পিওতর। ফলে হতাশ হতে হয় স্পেনকে।

প্রথমার্ধের শেষ মুহূর্তে কাউন্টার অ্যাটাকে জোরালো আক্রমণ করে চেক প্রজাতন্ত্র। তবে নেসিডের নেয়া শট প্রতিহত করে দলকে বিপদের হাত থেকে মুক্ত করেন স্পেনের ম্যানইউর গোলরক্ষক ডেভিড ডে গেয়া।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করে খেলতে থাকে স্পেন। তবে ৫৭ মিনিটে গোলের দারুণ সুযোগ সৃষ্টি করেছিল চেক প্রজাতন্ত্রই। ক্রেজসির বাঁকানো ক্রসে হাবনিক শট নিয়েছিলেন। তবে এই যাত্রায়ই দলকে সেভ করেন স্পেন গোলরক্ষক।

এরপর বলা চলে হয়েছে আক্রমণ পাল্টা আক্রমণ। ড্র হতে যাচ্ছে ম্যাচ, এমন আবহ যখন তুঙ্গে, তখন স্পেনের হয়ে ত্রাণকর্তা রূপে হাজির হন ডিফেন্ডার জেরার্ড পিকে। ৮৭ মিনিটে মাঝমাঠ থেকে আন্দ্রেস ইনিয়েস্তার পাসে দুর্দান্ত হেডে চেক প্রজাতন্ত্রের জাল কাঁপান পিকে। শেষ পর্যন্ত ১-০ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বস্ক শিবির।

চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে টানা পাঁচ ম্যাচে অপরাজিত থাকল স্পেন। ম্যাচে স্পেনের বল পজিশন ছিল শতকরা ৭২ ভাগ। সেখানে চেক প্রজাতন্ত্রের ছিল ২৮ ভাগ। গোলপোস্টে স্পেন নিয়েছে আটটি শট, চেক প্রজাতন্ত্র একটি। তবে লক্ষ্যে স্পেনের নেয়া পাঁচ শটের বিপরীতে চেক শিবির নিয়েছে তিনটি।