আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন জ্যাকুলিনের নাচে শিখদের আপত্তি

জ্যাকুলিনের নাচে শিখদের আপত্তি


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০১৬ , ৮:৫৪ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


jacquelineকাগজ অনলাইন ডেস্ক: কয়েকদিন ধরেই চলছিল শহিদ কাপুর অভিনীত উড়তা পাঞ্জাব সিনেমা নিয়ে বিতর্ক। এবার ডিশুম সিনেমায় জ্যাকুলিন ফার্নান্দেজের ‘ইশক কা মার্জ’ শিরোনামের একটি গান নিয়ে আপত্তি তুলেছে দিল্লি শিখ গুরুদুয়ারা ম্যানেজমেন্ট কমিটি (ডিএসজিএমসি)।

‘ইশক কা মার্জ’ গানটিতে জ্যাকুলিনের কোমরে একটি ‘কিরপান’ (এক ধরণের ছোট আকারের ছুরি, শিখ ধর্মাবলম্বীরা নিজেদের ধর্মীয় দায়িত্ব বলে এটা বহন করে।) ব্যবহার করা হয়েছে আর তাতেই আপত্তি তুলেছে ‘ডিএসজিএমসি’।

ডিএসজিএমসি সভাপতি মাজিন্দার সিং শির্ষা ভারতীয় সেন্সর বোর্ডের চেয়ারম্যান পহলাজ নিহালানিকে একটি চিঠি লিখে গানটি সিনেমা থেকে মুছে দেওয়ার দাবি জানিয়েছেন।

গত মঙ্গলবার গানটির টিজার প্রকাশ পায়। এতে দেখা যায়, জ্যাকুলিন ফার্নান্দেজ স্বল্প পোশাকে তার কোমরে একটি ‘কিরপান’ নিয়ে নেচেছেন, যা শিখ সম্প্রদায়ের মতবাদ এবং প্রথাকে অপমান করা হয়েছে বলে দাবি।

মাজিন্দার সিং শির্ষা জানিয়েছেন, তিনি গানটি ইউটিউবে দেখেছেন। পাশাপাশি জানিয়েছেন, যদি গানটি সিনেমা থেকে না বাদ দেওয়া হয় তাহলে আইনানুগ ব্যবস্থা নেবেন তিনি।

সিনেমাটির কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন জন আব্রাহাম, বরুন ধাওয়ান এবং জ্যাকুলিন ফার্নান্দেজ। ডিশুম সিনেমাটি পরিচালনা করেছেন রোহিত ধাওয়ান এবং প্রযোজনা করছেন সাজিদ নাদিয়াদওয়ালা। আগামী ২৯ জুলাই মুক্তি পাবে সিনেমাটি।