আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি জিয়া বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত থাকার প্রমাণ রেখে গেছেন

জিয়া বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত থাকার প্রমাণ রেখে গেছেন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ২৫, ২০২১ , ২:৪৭ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধুর হত্যাকারী জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি ছিলেন পাকিস্তানের এজেন্ট। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের সম্পৃক্ততা ছিল। জিয়া তার সকল কর্মকাণ্ডের মাধ্যমে প্রমাণ রেখে গেছেন তিনি বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিলেন।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) সদর দপ্তরে রমনায় শহীদ প্রকৌশলী ভবনের কাউন্সিল হলে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের উদ্যোগে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ও ১৫ আগস্টের সকল শহীদদের স্মরণে’ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, অবৈধভাবে ক্ষমতা দখল করে জিয়াউর রহমান ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেন। স্বাধীনতাবিরোধী গোলাম আযমকে বাংলাদেশের নাগরিকত্ব দিয়ে রাজনীতি করার সুযোগ করে দেন। এর মাধ্যমে প্রমাণ হয় জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিলেন।

তিনি বলেন, কোন মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকতে পারে না। জিয়াউর রহমান কখনোই মুক্তিযুদ্ধ করেনি। সে পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে কাজ করে গেছেন। যদি সে মুক্তিযুদ্ধ করত তাহলে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পরিকল্পনা সে করতে পারত না। ১৯৭১ সালে পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের জন্য মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি আসলে কখনো প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান যদি বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পরিকল্পনার সাথে না থাকেন তাহলে কেন বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করলেন না? কেন তাদের পুরস্কৃত করেছেন? তিনি তাদেরকে বিদেশে পাঠিয়ে টাকা পয়সা দিয়ে পুরস্কৃত করেছেন এবং গুরুত্বপূর্ণ পদে চাকরি দিয়েছেন। তার যদি সম্পৃক্ততা না থাকে তবে কেন এসব কর্মকাণ্ড করেছিলেন? এসব কর্মকাণ্ডের মাধ্যমে প্রমাণ হয় বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নেপথ্যের কারিগর ছিলেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচারের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা হবে।