আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// জানুয়ারি বা ফেব্রুয়ারিতে ভারত সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী

জানুয়ারি বা ফেব্রুয়ারিতে ভারত সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৭, ২০২১ , ১২:৪০ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক :  আগামী বছরের শুরুতে জানুয়ারি বা ফেব্রুয়ারিতেও ভারত সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির থেকে আনুষ্ঠানিক আমন্ত্রণ পাওয়ার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে, সফরের সম্ভাব্য সময় ধরা হচ্ছে, ২০২২ সালের জানুয়ারি বা ফেব্রুয়ারি মাস। খবর টাইমস অব ইন্ডিয়া।

গণমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়, করোনা মহামারি চলাকালে জাতিসংঘে সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেয়ার আগে নরেন্দ্র মোদির একমাত্র বিদেশ সফরটি ছিল বাংলাদেশে। দেশটির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে তিনি সেখানে গিয়েছিলেন।

প্রতিবেদনে আরও বলা হয়, ভারত এই বছর বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনে অংশ নিয়েছে এবং উভয় দেশ ৬ ডিসেম্বরকে ‘মৈত্রী দিবস’ হিসেবে স্মরণ করার প্রতিশ্রুতি দিয়েছে। এদিনই ভারত ১৯৭১ সালে বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছিল।

এতে আরও বলা হয়, করোনা মহামারীর সময় প্রধানমন্ত্রী মোদিই একমাত্র রাষ্ট্রপ্রধান যিনি বাংলাদেশ সফর করেছিলেন। গত সপ্তাহে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে করোনাকালে বাংলাদেশই ছিল ভারতীয় প্রধানমন্ত্রীর একমাত্র বিদেশ সফর। বাংলাদেশের জন্মের সুবর্ণজয়ন্তী উদযাপনে অংশগ্রহণের জন্য গত মার্চে ঢাকায় এসেছিলেন মোদি।