আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব জর্ডানে ভবন ধসে ৫ জনের মৃত্যু, আহত ১৪

জর্ডানে ভবন ধসে ৫ জনের মৃত্যু, আহত ১৪


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ৫:০৫ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  জর্ডানের রাজধানী আম্মানে একটি চারতলা আবাসিক ভবন ধসে পড়ার পর পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবারের এই ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছে এবং অনেকে এখনও আটকা পড়ে আছে। উদ্ধারকাজ এখনও চলছে। দেশটির নিরাপত্তা মুখপাত্র আমের আল-সারতাউয়ি এক বিবৃতিতে বলেছেন, শহরের জাবাল আল-ওয়েইবদেহ জেলায় ভবন ধসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ জন এবং আহত ১৪ জন। তিনি এর আগে রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, বেসামরিক প্রতিরক্ষা বাহিনীর আঞ্চলিক নিরাপত্তা কমান্ড এবং জেন্ডারমেরির (মিলিটারি পুলিশিং বাহিনী) সদস্যরা উদ্ধার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সুনির্দিষ্ট পরিসংখ্যান প্রদান না করে সিভিল ডিফেন্স সার্ভিসের একটি সূত্র জানিয়েছে, ‘ধ্বংস হওয়া ভবনে অনেক লোক আটকে পড়ে আছে।’ এএফপির একজন সংবাদদাতা জানিয়েছেন, প্রধানমন্ত্রী বিশার আল-খাসাওনেহ স্বরাষ্ট্র, স্বাস্থ্য ও তথ্য মন্ত্রীদের সঙ্গে ক্ষতিগ্রস্ত ভবন পরিদর্শন করেছেন। সরকারি মুখপাত্র ফয়সাল আল-শাবুল ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, সরকার আম্মানের মেয়র ও অন্যান্য কর্মকর্তাদের খাসাওনেহতে ভবন ধসের কারণ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন।

জর্ডানের উপ-প্রধানমন্ত্রী তৌফিক ক্রিশান রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেছেন, ভবনটি ধসে পড়ার কারণগুলির মধ্যে এটি পুরানো এবং জরাজীর্ণ। তিনি আরো বলেন, আশপাশের ভবনগুলোর অবস্থা মূল্যায়ন করা হচ্ছে। এছাড়াও নাম প্রকাশ না করার শর্তে একটি বিচার বিভাগীয় সূত্র এএফপিকে জানিয়েছে, প্রসিকিউশন ঘটনার তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, জাবাল আল-ওয়েইবদেহ আম্মানের প্রাচীনতম জেলাগুলির মধ্যে একটি, ২০ শতকের গোড়ার দিকে বিপুল সংখ্যক প্রবাসী অধ্যুষিত এলাকাটি গড়ে ওঠে।