আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব গ্রেপ্তারের কয়েক ঘণ্টা পর মুক্ত আল জাজিরার সাংবাদিক

গ্রেপ্তারের কয়েক ঘণ্টা পর মুক্ত আল জাজিরার সাংবাদিক


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০২১ , ১২:০৪ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :   সাংবাদিক গিভারা বুদেইরিকে গ্রেপ্তারের কয়েক ঘণ্টা পর ছেড়ে দিয়েছে বলে প্রতিবেদন প্রকাশর করেছেন কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা। অবরুদ্ধ পূর্ব জেরুজালেমের নিকটবর্তী এলাকা শেখ জাররাহ থেকে আন্দোলনের খবর সংগ্রহ করতে গেলে তাকে গ্রেপ্তার করে ইসরায়েলি পুলিশ। গিভারা বুদেইরি আল-জাজিরার জেরুজালেম প্রতিনিধি হিসেবে কর্মরত।ইসরায়েলি পুলিশ বুদেইরিকে গ্রেপ্তারের পর আল জাজিরার ক্যামেরামান নাবিল মাজাউই’র সরঞ্জামও ধ্বংস করে। বুদেইরি বলেন, তারা সবদিক থেকে আসতে থাকে, আমি জানি না কেন, তারা আমাকে দেয়ালের দিকে লাথি মারে। তিনি আরো বলেন, তারা গাড়ির ভেতর আমাকে খুব বাজে ভাবে লাথি মারে… সবদিক থেকে তারা আমাকে লাথি মারতে থাকে।

ফিলিস্তিনিরা ‘নাকসা’র ৫৪তম বার্ষিকী পালনের প্রতিবেদন করছিলেন বুদেইরি। নাকসা শব্দের অর্থ ‘দুর্ভাগ্য’। ১৯৬৭ সালে ইসরায়েল কর্তৃক পূর্ব জেরুজালেম, পশ্চিম তীর ও গাজা উপত্যকা দখলকে উল্লেখ করতে এ শব্দটি ব্যবহার করে ফিলিস্তিনিরা। গিভারা বুদেইরি ২০০০ সাল থেকে আল জাজিরায় কর্মরত রয়েছেন। তাকে যখন ইসরায়েলি পুলিশ গ্রেপ্তার করে তখন তার গায়ে ‘প্রেস’লেখা জ্যাকেট ছিল। ইসরায়েলি সরকারের প্রেস অফিসের কার্ডও তার সঙ্গে ছিল।

বুদেইরি বলেন, তার সঙ্গে এমন আচরণ করা হয়েছে যেন তিনি অপরাধী। তাকে পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয় এবং পরনের ভারি জ্যাকেট খুলতে বা চোখ বন্ধ করতে বাঁধা দেয়া হয়।ইসরায়েলি পুলিশ অভিযোগ করেছে, বুদেইরি এক নারী পুলিশকে আঘাত করেছেন। তবে বুদেইরি এই অভিযোগ অস্বীকার করেছেন। আগামী ১৫ দিন শেখ জাররাহতে বুদেইরি যেতে পারবেন না এমন শর্তে তাকে মুক্তি দেয় ইসরায়েলি পুলিশ।