আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি ফখরুলের

গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি ফখরুলের


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ১৯, ২০২১ , ২:৫০ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে প্রতিবেদক :  স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়ার মাজারে ফুলেল শ্রদ্ধা দিতে এসে প্রায় ২৫ জন নেতাকর্মী গ্রেফতার হয়েছেন বলে অভিযোগ করে এদের মুক্তি দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুর ১২ টার দিকে প্রায় ৩০ জন নেতাকর্মী নিয়ে জিয়ার মাজারে ফুলেল শ্রদ্ধা দিয়ে, মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এই কথা বলেন তিনি।

ফখরুল বলেন, আজকেও এখানে আসার সময় আমি শুনেছি ২৫ জনের মত নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে এবং অসংখ্য নেতাকর্মীদের বাধা দেয়া হয়েছে। ‘গত পরশু এবং আজকের গ্রেফতারকৃতদের মুক্তি দেয়ার জন্য আমরা দাবি জানাচ্ছি। একইসাথে মিথ্যা মামলাগুলো প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’ মহাসচিব বলেন, একটি বিশেষ উদ্দেশ্য নিয়ে জিয়াউর রহমান স্বেচ্ছাসেবকদল প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু এত বছর পরে এসেও তারা মুক্ত পরিবেশে কাজ করতে পারছেনা।

তিনি বলেন, ১৯৭১ সালে আমরা অনেক আশা-আকাংখা নিয়ে দেশ স্বাধীন করেছিলাম। সাংবাদিকরা নির্ভয়ে লিখতে পারবে, একটি গণতান্ত্রিক দেশ প্রতিষ্ঠিত হবে, গণতান্ত্রিক চিন্তাধারায় দেশে গণতান্ত্রিক প্রতিষ্ঠান গড়ে উঠবে, মানুষ নির্ভয়ে কথা বলতে পারবে। কিন্তু সেই পরিস্থিতি এখন আর নেই। বাংলাদেশ এখন একটি ফ্যাসিস্ট সরকারের যাতাকলে পড়ে সম্পূর্ণরুপে কর্তৃত্ববাদী শাসনের যাতাকলে পড়েছে।

চন্দ্রিমা উদ্যানে প্রবেশ করার মুহূর্তে বিএনপির ২৫ নেতাকর্মীকে আটকের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মহানগর পুলিশের তেজগাঁও জোনের উপ পুলিশ কমিশনার রুবাইয়াত জামান বলেন, ‘সকালে ৮ টা বা তারও আগে যদি কেউ এখানে এসে দাবি করে সে শ্রদ্ধা নিবেদনের জন্য এসেছে, সেটা যাচাই বাছাইয়ের প্রয়োজন আছে। কারন পোগ্রাম তো ১১ টার পর। সকালে তারা কি করছেন। তাই তাদের কয়েকজনকে আমরা জিজ্ঞাসাবাদের জন্য নিয়েছি। এটাকে আটক বা গ্রেপ্তার বলা যাবে না।’

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলি সফু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুইয়া জুয়েল প্রমুখ।