আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ গোদাগাড়ী পৌর নির্বাচন : মেয়র বাবুসহ ৬ নেতা আ.লীগ থেকে বহিষ্কার

গোদাগাড়ী পৌর নির্বাচন : মেয়র বাবুসহ ৬ নেতা আ.লীগ থেকে বহিষ্কার


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২, ২০২১ , ১:০১ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


রাজশাহী প্রতিনিধি : দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাজশাহীর গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের ৬ নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তবে দল থেকে আজীবন বহিষ্কারে রাজশাহী জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রের কাছে সুপারিশ পাঠানো হয়েছে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে গোদাগাড়ী পৌরসভার আসন্ন নির্বাচনে প্রার্থী হওয়া ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে ও গোপনে প্রচারে অংশ নেওয়ার অপরাধে তাদের এ বহিষ্কারাদেশ এসেছে। আগামী ১৪ ফেব্রুয়ারি গোদাগাড়ী পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ।
বহিষ্কৃত নেতারা হলেন গোদাগাড়ী পৌর নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়া পৌর কমিটির সদস্য, গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম ওরফে আলম, সাংগঠনিক সম্পাদক এমএ শাহীন, ধর্মবিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম হোদা ও সদস্য মজিবুর রহমান। পৌর নির্বাচনে মনিরুল ইসলাম বাবু বিদ্রোহী মেয়র প্রার্থী হয়ে নারিকেল গাছ প্রতীকে ভোট করছেন।
পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মেসবাহ উদ্দিন আহমেদ সিয়াম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সোমবার বলা হয়েছে, আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধান শেখ হাসিনার মনোনীত মেয়র প্রার্থী অয়েজুদ্দিন বিশ্বাসের বিরুদ্ধে প্রার্থী হওয়া ও বিদ্রোহী প্রার্থীকে সমর্থন দেওয়ায় তাদের বহিষ্কার করা হয়েছে। তারা দলীয় নেতাকর্মীদের মাঝে বিভ্রান্তি ছড়িয়েছে। এতে দলের ভেতরে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ হয়েছে। মনিরুল ইসলাম বাবুসহ সংশ্লিষ্টদের প্রার্থিতা প্রত্যাহার করে দল মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার জন্য মৌখিকভাবে অনুরোধ করা হলেও তারা তা রক্ষা করেনি। ফলে ২৭ জানুয়ারি গোদাগাড়ী পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতভাবে ওই ছয়জনকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। পৃথক চিঠি দিয়ে বিষয়টি তাদের জানিয়ে দেওয়া হয়েছে।