আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড গাজীর বিদায়, শীর্ষে থেকে সুপার লিগে ভিক্টোরিয়া

গাজীর বিদায়, শীর্ষে থেকে সুপার লিগে ভিক্টোরিয়া


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৯, ২০১৬ , ৬:০৬ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


1কাগজ অনলাইন প্রতিবেদক: ডিপিএলের একাদশতম রাউন্ডের ম্যাচে জয় পেয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। অলোক কাপালি, শামসুর রহমান, এনামুল হক বিজয়দের গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ২৮ রানে হারিয়ে চলমান আসরের শীর্ষে থেকে সুপার লিগে উঠলো মমিনুল হক, আল আমিন, সোহরাওয়ার্দি শুভ, ধীমান ঘোষ, এনামুল হক জুনিয়র আর কামরুল ইসলাম রাব্বিদের নিয়ে সাজানো ভিক্টোরিয়া।

এই ম্যাচের উপর নির্ভর করছিল অনেক হিসেব নিকেশ। গাজী জিতলে তারাই খেলবে সুপার লিগ এমন সমীকরণের সঙ্গে ছিল ভিক্টোরিয়া জিতলে শীর্ষে থেকে সুপার লিগের লড়াইয়ে নামার হাতছানি। আরও ছিল গাজী হারলে সুপার লিগে উঠবে ১২ পয়েন্ট নিয়ে অপেক্ষায় থাকা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

বৃহস্পতিবার (০৯ জুন) ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে হাইভোল্টেজের তকমা পেয়ে যাওয়া ম্যাচটি বৃষ্টির কারণে ৩৩ ওভারে নামিয়ে আনা হয়। আগে ব্যাট করে ভিক্টোরিয়া ৭ উইকেট হারিয়ে তোলে ২১৯ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৩০.১ ওভারে অলআউট হওয়ার আগে গাজী তোলে ১৯১ রান।

১১ ম্যাচে ৫ জয় আর ৬ পরাজয় সঙ্গী করে বিদায় নিতে হলো ১০ পয়েন্ট অর্জন করা গাজীকে। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে বিদায় নিতে হয়েছে মাশরাফি বিন মর্তুজার কলাবাগান ক্রিড়া চক্রকে। সমান ম্যাচ আর ১২ পয়েন্ট পেলেও প্রাইম ব্যাংক হেড টু হেড জয়ের বিচারে সুপার লিগ নিশ্চিত করে।

ভিক্টোরিয়ার ওপেনার আবদুল মজিদ শতক হাঁকান। ৯২ বলে ৮টি চার আর দুটি ছক্কায় তিনি ১০০ রান করে মোহাম্মদ শরীফের বলে বোল্ড হন। দলীয় ৯ রানের মাথায় বিদায় নেন আরেক ওপেনার ফজলে মাহমুদ। তবে, তিন নম্বরে নামা মমিনুল হক এবং আবদুল মজিদ দলকে দারুণ জুটি উপহার দেন।

১২২ রানের জুটি গড়েন তারা। মমিনুল হকের ব্যাট থেকে আসে ৭৩ রান। ৬৬ বলে ১০টি বাউন্ডারির সাহায্যে বাংলাদেশের ব্যাডম্যান তার ইনিংসটি সাজান। আল আমিন করেন ২৪ রান।

গাজীর হয়ে তিনটি উইকেট নেন শরীফ আর দুটি উইকেট দখল করেন দেলোয়ার হোসেন।

ব্যাটিংয়ে নেমে জয়ের পথেই ছিল গাজী। টপঅর্ডার আর মিডল অর্ডার ব্যাটসম্যানরা বড় স্কোর করতে না পারলেও দিল্লি ডেয়ারডেভিলসের ব্যাটসম্যান পুনিত বিসট ৮৬ রান করে দলকে লক্ষ্যের দিকে নিয়ে যান। ভারতীয় এই ব্যাটসম্যান ৭৯ বলে ১২টি চারের সাহায্যে তার ইনিংসটি সাজান। ওপেনার এনামুল হক বিজয় এক রান করে সাজঘরে ফেরেন।

আরেক ওপেনার শামসুর রহমান ৪২ রান করেন। অলোক কাপালি ৩, শরীফ ১০, ইলিয়াস সানি ১৯, মুস্তাকিম ১০ রান করে বিদায় নেন।

ভিক্টোরিয়ার তরুণ তারকা আল আমিন বল হাতে নেন সর্বোচ্চ ৫টি উইকেট। ৪ ওভারে মাত্র ২৭ রান খরচায় এই অফস্পিনারের বলে ভেঙে পড়ে গাজীর ব্যাটিং লাইন। মাহবুব আলম নেন তিনটি উইকেট।