আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় গাজীপুরে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

গাজীপুরে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৬ , ২:৩৪ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


gazipuগাজীপুর: গাজীপুরে এক নারীকে হত্যার দায়ে যুবককে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ.কে.এম এনামুল হক এ রায় প্রদান করেন। একই সঙ্গে রায়ে সাজাপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

দন্ডপ্রাপ্ত আসামির নাম মোঃ নূরুল আমিন ওরফে নূরা (২৩)। সে গাজীপুরের কালীগঞ্জের বরাইদ গ্রামের সাবেক মেম্বার নূর চান শেখের ছেলে।

গাজীপুর আদালতের পরিদর্শক মোঃ রবিউল ইসলাম জানান, গত বছরের ৩১ মার্চ বেলা সাড়ে ১১টার দিকে কালীগঞ্জ উপজেলার সাওরাইদ গ্রামের মিনারা খাতুন ঘাস কেটে বাড়ি ফিরছিলেন। পথে একটি পেয়ারা বাগানের কাছে পৌঁছালে আসামি নূরুল আমিন ওরফে নূরা বাঁশের লাঠি দিয়ে মিনারা বেগমের মাথায় আঘাত করে।

এতে তার মাথা ফেটে মগজ বের হয়ে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ব্যাপারে নিহতের মেয়ে আয়েশা বেগম বাদি হয়ে ২ এপ্রিল কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ ফরিদ উদ্দিন তদন্ত শেষে নূরার বিরুদ্ধে গত বছরের ১৭ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় ৮জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করা হয়। মামলায় আসামি নূরা দোষী সাব্যস্ত হওয়ায় সোমবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ তাকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভেকেট হারিজ উদ্দিন। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট প্রণব কুমার সরকার (তপন)।