আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য গত মাসে বিও হিসাব কমেছে সাড়ে ৩ হাজার

গত মাসে বিও হিসাব কমেছে সাড়ে ৩ হাজার


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ৩, ২০২১ , ১:৩০ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : চলতি বছরের এপ্রিল মাসে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব কমেছে সাড়ে তিন হাজার। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, মাস মার্চে শেষ দিন অর্থাৎ ৩১ ফেব্রুয়ারি শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২৬ লাখ ৬৫ হাজার ৯০২টি। আর বছরের চতুর্থ মাস এপ্রিলের শেষ দিন অর্থাৎ ২৯ এপ্রিল বিও হিসাব ২৬ লাখ ৬২ হাজার ১৭২টিতে দাঁড়ায়। অর্থাৎ এপ্রিল মাসে শেয়ারবাজারে থেকে ৩ হাজার ৭৩০টি বিও হিসাব কমেছে।
এপ্রিল মাসে পুরুষদের বিও ২ হাজার ৪৭৬টি কমে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬১ হাজার ৬৩৫টিতে। মার্চের মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৯ লাখ ৬৪ হাজার ১১১টিতে। আর এপ্রিল মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১ হাজার ৩৩৮টি কমে ৬ লাখ ৮৬ হাজার ১৪২টিতে দাঁড়িয়েছে। মার্চ মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৮৭ হাজার ৪৮০টিতে। মার্চ মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৩১১টিতে। আর এপ্রিল মাসে কোম্পানি বিও ৮৪টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৯৫টিতে। এপ্রিল দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৩ হাজার ৫৬৬টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে এপ্রিল শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৪ লাখ ৮৬ হাজার ৩৬টিতে। যা মার্চ মাসের শেষ দিন ছিল ২৪ লাখ ৮৯ হাজার ৬০২টিতে।
এপ্রিল মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ২৪৮টি বিও হিসাব কমেছে। মার্চ মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখ ৬১ হাজার ৯৮৯টিতে। এপ্রিল মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ১ লাখ ৬১ হাজার ৭৪১টিতে।