আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড কোপার শেষ আটের সাত দল চূড়ান্ত

কোপার শেষ আটের সাত দল চূড়ান্ত


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ৩:৪৪ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Qaurter-Final-BG20160613131040অনলাইন স্পোর্টস ডেস্ক: শেষ হলো কোপা আমেরিকার চলতি মৌসুমের ‘এ’ ও ‘বি’ গ্রুপের গ্রুপ পর্বের খেলা। বাকি দুই গ্রুপের একটি করে ম্যাচ বাকি থাকা সত্ত্বেও শতবর্ষী কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে সাতটি দল। শেষ টিম হিসেবে শেষ আটে পা রাখার দৌড়ে লড়াই হবে চিলি ও পানামার মধ্যে।

প্রথম দু’টি গ্রুপের মধ্যকার কোয়ার্টার ফাইনাল লাইনঅাপ ঠিক হয়ে গেছে। সেমির দৌড়ে গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ইকুয়েডর। অন্যদিকে, ‘বি’ গ্রুপের শীর্ষে থাকা পেরুর বিপক্ষে মাঠে নামবে গ্রুপ ‘এ’র রানারআপ কলম্বিয়া।

‘সি’ ও ‘ডি’ গ্রুপের ম্যাচ শেষ হলেই গ্রুপ চ্যাম্পিয়ন ও রানারআপ চূড়ান্ত হবে। ‘সি’ গ্রুপ থেকে এক ম্যাচ হাতে রেখেই শেষ আট নিশ্চিত করেছে মেক্সিকো ও ভেনেজু্য়েলা। শীর্ষস্থানের লড়াইয়ে গ্রুপপর্বের শেষ ম্যাচে (১৪ জুন সকাল ৬টা) মুখোমুখি হবে দু’দল। একই দিন সকাল ৮টায় নিয়ম রক্ষার ম্যাচে মাঠে ‍নামবে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়া রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। তাদের প্রতিপক্ষ জ্যামাইকা।

‘ডি’ গ্রুপের প্রথম দল হিসেবে শেষ আটে পা রাখে ফেভারিট আর্জেন্টিনা। ১৫ জুন বাংলাদেশ সময় সকাল ৮টায় আলবিসেলেস্তেদের মোকবেলা করবে প্রথম দুই ম্যাচে হেরে টুর্নাবমেন্ট থেকে বিদায় নেওয়া বলিভিয়া। সেমিতে উঠার লক্ষ্যে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলি ও পানামার মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতাই হবে। একই দিন সকাল ৬টায় ম্যাচটি মাঠে গড়াবে। এক জয় ও এক পরাজয়ে দু’দলেরই সমান তিন পয়েন্ট।

পানামার জয়ের বিকল্প নেই! কারণ গোল ব্যবধানে বেশ এগিয়ে চিলিয়ানরা। তিনটি গোলের বিপরীতে সমানসংখ্যক গোল হজম করে চিলি। অপরদিকে, দু’বার গোল উল্লাসে মাতলেও ছয়বার প্রতিপক্ষের গোলের শিকার হয় পানামা। দু’দলের গোলের পার্থক্য যথাক্রমে ০, -৪। আর্জেন্টিনার বিপক্ষে এক ম্যাচেই তারা ৫-০ গোলে বিধ্বস্ত হয়।

আগামী ১৭ জুন (শুক্রবার) প্রথম কোয়ার্টারে যুক্তরাষ্ট্র-ইকুয়েডর ও পরদিন পেরুকে চ্যালেঞ্জ জানাবে জেমস রদ্রিগেজের কলম্বিয়া। বাংলাদেশ সময় অনুযায়ী দু’টি ম্যাচ শুরু হবে যথাক্রমে সকাল সাড়ে ৭টা ও সকাল ৬টায়।