আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ কুশিয়ারায় ধরা পড়লো ৬০ কেজি ওজনের বাঘাইড়

কুশিয়ারায় ধরা পড়লো ৬০ কেজি ওজনের বাঘাইড়


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১১, ২০২১ , ২:৫৭ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


সিলেট প্রতিনিধি : সিলেটের কুশিয়ারা নদীতে ধরা পড়েছে প্রায় দেড় মণ ওজনের বাঘাইড় মাছ। রবিবার (১১ এপ্রিল) বিশালাকার মাছটি তোলা হয় সিলেট নগরীর লালবাজারে। সোমবার (১২ এপ্রিল) সকালে মাছটি কেটে কেজি ধরে বিক্রি করা হবে। মাছটি বিক্রি করে লাখ টাকার উপরে পাওয়ার আশা করছেন বিক্রেতা।
লালবাজারের মাছ ব্যবসায়ী মুজিবুর রহমান জানান, রবিবার সকালে ফেঞ্চুগঞ্জ থেকে তিনি ৬০ কেজি ওজনের বাঘাইড়টি কিনে এনেছেন। আগের রাতে মাছটি ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা নদীতে জেলের জালে ধরা পড়েছিল। তিনি আরও জানান, মাছটি একসাথে কিনে নেয়ার মতো ক্রেতা পাওয়ার সম্ভাবনা কম। তাই সোমবার সকাল ১০টায় কেজি হিসেবে মাছটি বিক্রি করা হবে।
এর আগেও লালবাজারে বিশালাকার বাঘাইড় কেটে কেজি দরে বিক্রি হয়েছে। প্রতি কেজি মাছ দুই হাজার থেকে আড়াই হাজার টাকা দরে বিক্রি হয়। মুজিবুর রহমান তাই আশা করছেন সোমবার সকালে ৬০ কেজি ওজনের বাঘাইড় মাছটি বিক্রি করে তিনি লাখ টাকার উপরে পাবেন।
প্রসঙ্গত, প্রতি বছর সিলেটের কুশিয়ারা নদীতে জেলেদের জালে বিশালাকার বাঘাইড় মাছ ধরা পড়ে। পরে মাছগুলো এনে লালবাজারে কেটে কেজি দরে বিক্রি করা হয়। গত কয়েকদিন আগে কুশিয়ারা নদীতে ধরা পড়া প্রায় ৩০০ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ লালবাজারে এনে প্রায় চার লাখ টাকায় বিক্রি করা হয়।