আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রবাসে বাংলা কর্মী সম্মেলনের মাধ্যমে জাপানে বিএনপির দুই গ্রূপকে এক করা হবে : ইলিয়াস মুন্সী

কর্মী সম্মেলনের মাধ্যমে জাপানে বিএনপির দুই গ্রূপকে এক করা হবে : ইলিয়াস মুন্সী


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১২, ২০১৬ , ১০:৩১ অপরাহ্ণ | বিভাগ: প্রবাসে বাংলা


02জাপান প্রতিনিধি : আগামী আগস্টের দ্বিতীয় সপ্তাহে কর্মী সম্মেলনের মাধ্যমে জাপানে বিএনপির দুই গ্রূপকে একত্রিত করা হতে পারে বলে জানিয়েছেন জাপান বিএনপির একাংশের সভাপতি ইলিয়াস মুন্সী। তিনি বলেন, এরই মধ্যে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করছি অতিশিগ্রই জাপানে আর বিভক্ত বিএনপি আমাদের দেখতে হবে না। আমরা যেহেতু সবাই শহীদ জিয়ার আদর্শের সৈনিক তাই আমরা একই পতাকাতলে থাকবো।
রবিবার টোকিয়স্থ ইকেবুকুরুর ইকো তোসিমা হলে বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা, ইফতার ও দোয়ার মাহফিলে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আমরা প্রবাসী। কিন্তু দেশের প্রতি দায়বদ্ধতা আমাদের অন্যসবার মতোই। আজ বাংলাদেশে একতন্ত্রীয় শাসন চলছে। বাকস্বাধীনতা নেই কারো। আর এসব অন্যায়ের বিরুদ্ধে আমাদের এক হয়ে কাজ করতে হবে।

দেশের বর্তমান প্রধানমন্ত্রী অবৈধ বলেও মন্তব্য করেন জাপান বিএনপির একাংশের সভাপতি।

ইলিয়াস মুন্সী বলেন, ভোটহীন লোক দেখানো নির্বাচনের মধ্যদিয়ে ক্ষমতা দখল করে আজ শেখ হাসিনা দেশকে ভারতের হাতে তুলে দিতে চায়। কিন্তু বাংলার মানুষ তা হতে দিবে না। বিএনপির নেতৃত্বে তারা এর বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

তিনি বলেন, অতিশিগ্রই শেখ হাসিনাকে দেশের জনগন ক্ষমতা থেকে বিতাড়িত করবে। তখন বাংলাদেশে অন্তত তার ঠাঁই হবে না।

অনুষ্ঠানে দলটির সাধারণ সম্পাদক শাহাজালাল শিকাদার সাগর বলেন, দেশে এখন আর জীবনের নিশ্চয়তা নেই। সবাই আতঙ্কের মধ্য দিয়ে জীবন পার করছে।
গত ২ দিনে পুলিশি অভিযানের নামে বিএনপির কর্মীদের হয়রানী করা হেচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

অনুষ্ঠানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। পবিত্র কোরান তালওয়াত মোহাম্মদ চানঁ বাদশা। দোয়া মাহফিল এবং মোনাজাত করেন মোহাম্মদ আব্দুল সোবাহান।
দলটির সভাপতি ইলিয়াস মুন্সীর সভাপতিত্বে এবং যুগ্ন সম্পাদক সাবেক ছাত্রনেতা দেলোয়ার হোসেন ডিও এর পরিচালনায় ইফতার অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট-মোহাম্মদ নাজিম উদ্দিন . সহ সভাপতি-নজরুল ইসলাম সাত্তার, যুবদল সভাপতি-শামিম আহম্মেদ, দলীয় উপদেষ্টা খুরশেদ মেহের মাইকেল প্রমুখ।