আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রবাসে বাংলা করোনায় ১১০০ প্রবাসী বাংলাদেশির মৃত্যু

করোনায় ১১০০ প্রবাসী বাংলাদেশির মৃত্যু


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২২, ২০২০ , ৫:১৫ পূর্বাহ্ণ | বিভাগ: প্রবাসে বাংলা


দিনের শেষে ডেস্ক :  বিশ্বে করোনায় ১১০০ প্রবাসী বাংলাদেশির মৃত্যু এবং শনাক্ত হয়েছে ৫০ হাজার। বাংলাদেশ মিশন, বাংলাদেশ কমিউনিটি ও বিভিন্ন দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে এ তথ্য পাওয়া গেছে।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ পাশ্চাত্যের দেশগুলোতে মারা যাওয়া বাংলাদেশিদের উল্লেখযোগ্য অংশ ওই সব দেশে নাগরিকত্ব পেয়েছিলেন ও প্রক্রিয়াধীন ছিলেন। শুধু সৌদি আরবেই ৩৭৫, যুক্তরাষ্ট্রে ২৭২ ও যুক্তরাজ্যে ৩০৫ জন বাংলাদেশি মারা গেছেন।

ইতালিতে ১৪ জন, কানাডায় ৯ জন, সংযুক্ত আরব আমিরাতে ৫০ জন, ফ্রান্স ৭জন, স্পেনে ৫ জন, কাতারে ১৩ জন, কুয়েতে ৪০ জন, বাহরাইনে ৯, সুইডেনে ৮ এবং ওমান পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা, মালদ্বীপ ও গাম্বিয়ায় এক জন করে বাংলাদেশি মারা গেছেন।

সিঙ্গাপুরে ২৬ হাজার, সৌদি আরবে ১৪ হাজার এবং কাতারে চার হাজারের বেশি বাংলাদেশি সংক্রমনের শিকার হয়েছেন। এ ছাড়া কুয়েতে প্রায় এক হাজার, ইতালিতে ২৫০, স্পেনে ২০০, বাহরাইনে ৭০০ এবং সংযুক্ত আরব আমিরাতে সাড়ে তিন হাজার সংক্রমনের শিকার হয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশ দূতাবাস ও মিশনগুলোকে বিপদগ্রস্ত প্রবাসীদের পাশে থাকার নির্দেশ দিয়েছি। তারা খাদ্য ও মানবিক সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

facebook sharing button
twitter sharing button
pinterest sharing button
email sharing button
messenger sharing button