আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// করোনায় মৃত্যু ও শনাক্তের হার বেড়েছে

করোনায় মৃত্যু ও শনাক্তের হার বেড়েছে


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ৮, ২০২১ , ৪:৫৫ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক : নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৪৭৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো ৮৪৫ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৫১ হাজার ১৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ১১৭ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ চার হাজার ১২০ জন করোনা থেকে সুস্থ হলো।
আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২১৯টি ল্যাবে ১৬ হাজার ৯৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৬৬০টি। গত ২৪ ঘণ্টায় মোট পরীক্ষার চার দশমিক ৯৮ শতাংশ রোগীর করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত দেশে মোট ৪১ লাখ ৬৩ হাজার ১৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় নতুন ১৪ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১০ জন ও নারী চারজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ছয় হাজার ৪০৭ জন ও নারী দুই হাজার ৬৯ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন ও ষাটোর্ধ্ব আটজন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ছয়জন ও চট্টগ্রাম বিভাগে আটজন। সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।
গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। প্রথম মৃত্যু ঘটে ১০ দিন পর ১৮ মার্চ। এরপর গত বছরের ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।