আজকের দিন তারিখ ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব, সারাবিশ্ব লীড কংগ্রেস ছেড়ে তৃণমূলে ত্রিপুরার ছয় এমএলএ

কংগ্রেস ছেড়ে তৃণমূলে ত্রিপুরার ছয় এমএলএ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০১৬ , ৮:১০ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব,সারাবিশ্ব লীড


mlaকাগজ অনলাইন ডেস্ক: ত্রিপুরা রাজ্যে ভারতীয় জাতীয় কংগ্রেসের বিধাসভার ছয় সদস্য (এমএলএ) দল ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। তারা তৃণমূলে যোগ দেওয়ার জন্য বিধানসভার স্পিকারের কাছে লিখিত আবেদন করেছেন।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

বিধানসভার স্পিকার রামেন্দ্র চন্দ্র দেবনাথ জানিয়েছেন, কংগ্রেসের এমএলএ সুদীপ রায় বর্মনের কাছ থেকে একটি চিঠি পেয়েছেন তিনি। এতে তিনজন কংগ্রেসের তিন এমএলএর নাম উল্লেখ করা হয়েছে, যারা কংগ্রেস ত্যাগ করে তৃণমূলে যেতে চান।

স্পিকার দেবনাথের কাছে পাঠানো চিঠিতে তিনজনের নাম উল্লেখ থাকলেও তাতে স্বাক্ষর করেছেন ছয়জন। স্পিকার জানিয়েছেন, তিনি পৃথকভাবে ছয়জনকে ডেকে তাদের বক্তব্য শুনবেন এবং তাদের স্বাক্ষর যাচাই করে দেখবেন। আইন মেনে এবং বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে আগামী দুই-একদিনের মধ্যে তিনি তার রায় জানাবেন।

তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক মুকুল রায় পাঁচ দিনের মধ্যে মঙ্গলবার দ্বিতীয় বারের মতো ত্রিপুরার রাজধানী শহর আগরতলায় আসেন।

রায় বর্মন ছাড়া আর যেসব কংগ্রেসের এমএলএ চিঠিতে স্বাক্ষর করেছেন, তা হলেন : আশিষ সাহা, বিশ্ববন্ধু সেন, দিবা চন্দ্র, প্রাণজিৎ সিংহ এবং দিলীপ সরকার।

বিভিন্ন রাজ্যে কংগ্রেসের ধারাবাহিক পতনের শেষ ঘটনা ত্রিপুরার ছয় এমএলএর তৃণমূলে যোগদান। গত মাসে কয়েকটি রাজ্যের বিধানসভার ফলাফলে ভরাডুবি হয়েছে কংগ্রেসের।