আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব ওয়েস্টমিনস্টার হলে রানির কফিনের কাছে যাওয়ায় ব্যক্তি আটক

ওয়েস্টমিনস্টার হলে রানির কফিনের কাছে যাওয়ায় ব্যক্তি আটক


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ২:৪২ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : লন্ডনের ওয়েস্টমিনস্টার হলে শোকার্তদের সারি থেকে রানি দ্বিতীয় এলিজাবেথের কফিনের কাছে যাওয়ায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। পাবলিক অর্ডার আইনে ওই ব্যক্তিকে আটকের পর হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির মেট্রোপলিটন পুলিশ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, গতকাল শুক্রবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। পরে এক বিবৃতিতে বিষয়টি জানায় স্কটল্যান্ড ইয়ার্ড। বিবৃতিতে বলা হয়, শুক্রবার রাত ১০টার দিকে মেটের সংসদীয় এবং কূটনৈতিক সুরক্ষা কমান্ডের কর্মকর্তারা ওয়েস্টমিনস্টার হলে গোলযোগের পর এক ব্যক্তিকে আটক করে।

পার্লামেন্টের একজন মুখপাত্র বলেছেন, ‘আমরা ওয়েস্টমিনস্টার হলের একটি ঘটনার বিষয়ে সতর্ক, যেখানে জনসাধারণের সারি থেকে বেরিয়ে একজন রানির কফিনের কাছে চলে যায়। তাদের এখন হল থেকে সরিয়ে দেওয়া হয়েছে এবং ন্যূনতম ব্যবধান রাখা হয়েছে।’

এর আগে সন্ধ্যায় রাজা তৃতীয় চার্লস, তার বোন প্রিন্সেস অ্যানি, ভাই প্রিন্স অ্যান্ড্রু এবং প্রিন্স এডওয়ার্ড হলের এই আনুষ্ঠানিকতায় অংশ নেন। প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের মরদেহ সোমবার তার শেষকৃত্যের দিন পর্যন্ত ওয়েস্টমিনস্টার হলে রাখা হবে।

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে এখনো হাজার হাজার মানুষ লাইন দিয়ে লন্ডনের ওয়েস্টমিনস্টার হলের আশপাশে অবস্থান করছেন। টেমস নদী বরাবর মানুষের এই লাইন প্রায় সাত কিলোমিটারের বেশি লম্বা বলে জানা গেছে।

যুক্তরাজ্যের সবচেয়ে দীর্ঘমেয়াদি শাসক রানি দ্বিতীয় এলিজাবেথ ৯৬ বছর বয়সে মারা যান। স্থানীয় সময় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যার পর রানির মৃত্যুর ঘোষণা দেয় বাকিংহাম প্যালেস। কয়েক মাস আগেই তার সিংহাসনে আরোহনের ৭০ বছর উদযাপন করেছিল ব্রিটেন। তিনি হলেন দেশটির ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে সিংহাসন অলংকৃত করে রাখা কোনো রানি।