আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য এবার ইউজিবি’র পাশে জাপানি কন্সট্রাকশন বিজনেসম্যান

এবার ইউজিবি’র পাশে জাপানি কন্সট্রাকশন বিজনেসম্যান


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২১, ২০২০ , ৭:৪১ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে ডেস্ক :   করোনা মহামারীর ভয়াবহতার কথা চিন্তা করে অস্ট্রেলিয়ান বাংলাদেশি ব্যবসায়ী বি. খন্দকার ইউনাইটেড গ্রুপ অব বাংলাদেশ (ইউজিবি) নামক  একটি নন প্রফিট অরগানাইজেশন গঠন করেন।  ইউজিবি এর মূল উদ্দেশ্য বাংলাদেশের অসহায়  মানুষের পাশে দাঁড়ানো এবং করোনা পরবর্তী সময়ে বেকার,  অসহায় নিম্নবিত্ত-মধ্যবিত্ত মানুষের সহায়তায়  দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করা।

ইউজিবি এর সবথেকে আলোচিত একটি প্রজেক্ট ‘হাঙ্গার ফ্রি বাংলাদেশ’ Hunger Free Bangladesh এই লক্ষ্যে ইউজিবি এখন পর্যন্ত দারুন সফলতার সাথে কাজ করে চলেছে।  ইউজিবি শুরু থেকেই তাদের কার্যক্রম দিয়ে সাধারণ মানুষের মাঝে ভালো সাড়া ফেলে দিয়েছে। এখন  পর্যন্ত ইউজিবি এর সাথে দেশের অনেক নামীদামি সেলিব্রিটি, রাজনীতিবিদ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ যোগ দিয়েছেন।  এগুলো মোটামুটি পুরোনো খবর।

নতুন খবর হলো-ইউজিবি এর বাতাস এখন সুদুর জাপানেও বইছে, আকিফুমি নামের একজন জাপানি  কন্সট্রাকশন ব্যবসায়ী  ইউজিবিকে ডোনেশন এবং ইউজিবির সাথে কাজ  করতে  প্রবল ইচ্ছা প্রকাশ করেছেন। আকিফুমি জাপানের মাতসুযাওয়া জিস্য (Matsyuawa Jisyo Co. Ltd) নামের একটি  রিয়েল স্টেট কোম্পানির মালিক।

প্রথমে, ফেইসবুকে ইউজিবির চেয়ারম্যান বি. খন্দকারের করা ইউজিবি সম্পর্কিত কিছু ভিডিও এই জাপানি ব্যবসায়ীর চোখে পড়ে। কিন্তু বাংলা না বুঝতে পারায় তিনি তার এক বাঙালী এক বন্ধুকে ভিডিও এর কথা গুলো জাপানিজ ভাষায় তাকে বুঝাতে বলেন।  তারপর সে বি. খন্দকারের সাথে যোগাযোগ করে তার ইচ্ছার কথা প্রকাশ করেন।

এই বিষয়ে ইউজিবি’র  চেয়ারম্যান বি খন্দকার জানান, আকিফুমি আমাদের পরিকল্পনা অনেক পছন্দ করেছেন একই সাথে উনি ইউজিবিকে ডোনেশন দিতে এবং আমাদের সাথে কাজ করতে চেয়েছেন। যেহেতু আমরা এখনি কোনো ডোনেশন  নিচ্ছি না তাই তার কাছ থেকেও আমরা কোনো ডোনেশন নেব না কিন্তু যেহেতু  পরিকল্পনা অনুযায়ী  ইউজিবি এর কার্যক্রম সাড়া বিশ্ব জুড়ে হবে তাই  আমি তাকে জাপানে ইউজিবি’র হয়ে কাজ করতে বলেছি  এবং সে অনেক আগ্রহী এই বিষয়ে।

ইউজিবির কার্যক্রম সম্পর্কে ভালভাবে বুঝতে তাকে বাংলাদেশে ঘুরতে যাওয়ার দরকার। তাই আমরা ইউজিবি’র পক্ষ থেকে শীঘ্রই বাংলাদেশে আসার আমন্ত্রণ জানাবো। মানুষ ইউজিবিকে গ্রহণ করছেন। আস্থা রাখছেন,  ইনশাআল্লাহ আমরা আমাদের কার্যক্রমের মাধ্যমে মানুষের পাশে দাঁড়িয়ে সেই আস্থার মর্যাদা রাখবো।

উল্লেখ্য; ইউজিবি গত ২ মাসে ১২০০০ এর বেশি মানুষকে ইফতারি বিতরণসহ, ২০০০ পরিবারকে ত্রান, ৫০০ পরিবারকে নগদ ও ঈদ উপহার সামগ্রী, লটারির মাধ্যমে ৫০০ ইউজিবির ভলেন্টিয়ারদের ৫০০ টাকা করে ঈদ সালামি, ২০০ এর বেশি পথ কুকুরদের খাবার প্রদান করেছে। এছাড়াও ইউজিবি অস্ট্রেলিয়াতে বিভিন্ন কার্যক্রম  করেছে। এবং সব কার্যক্রম ইউজিবি এর চেয়ারম্যান  বি . খন্দকারের নিজস্ব অর্থায়নে সম্পন্ন হয়েছে।