আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব এক মাসের জন্য ভেনিজুয়েলার প্রেসিডেন্ট মাদুরোর ফেসবুক পেজ বন্ধ

এক মাসের জন্য ভেনিজুয়েলার প্রেসিডেন্ট মাদুরোর ফেসবুক পেজ বন্ধ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২৮, ২০২১ , ২:৪৫ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : করোনা প্রতিরোধের একটি ভেষজ ওষুধের প্রচারণায় ভিডিও পোস্ট করায় ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর ফেসবুক পেজ ৩০ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। এ প্রসঙ্গে ফেসবুক এক বিবৃতিতে জানিয়েছে, এই এক মাসে মাদুরো তার পেজ থেকে কোনো পোস্ট দিতে পারবেন না। খবর রয়টার্স ও বিবিসির।
মাদুরো গত জানুয়ারিতে ‘কারভাটিভির’ নামে একটি মুখে খাওয়ার ভেষজ পথ্যকে করোনার ওষুধ বলে দাবি করেন। এটিকে তিনি এই শতাব্দীর ‘মিরাকল’ বলেও মন্তব্য করেন। ফেসবুক জানিয়েছে, বিজ্ঞানভিত্তিক কোনো প্রমাণ ছাড়া এ ধরনের দাবি করায় ভিডিওটি সরিয়ে ফেলা হয়েছে। ফেসবুক বলছে— কোভিড-১৯ রোগের এখনও শতভাগ প্রমাণিত কোনো ওষুধ পাওয়া যায়নি। নীতিমালা ভঙ্গ করায় মাদুরোর পেজ ৩০ দিনের জন্য বন্ধ করা হয়েছে।
ফেসবুকের একজন মুখপাত্র জানিয়েছেন, নীতিমালা ভাঙার বিষয়টি পেজের অ্যাডমিনদের নোটিফিকেশনের মাধ্যমে জানানো হয়েছিল। মাদুরো এর আগে বিভিন্ন সময়ে বলেছেন, তিনি এবং তার সহযোগীদের প্রতি ফেসবুক বৈষম্যমূলক আচরণ করছে। ফেসবুকের পাশাপাশি তিনি নিয়মিত টুইটার ও ইনস্টাগ্রামও ব্যবহার করছেন। এর আগে করোনা নিয়ে বিভ্রান্তির স্ট্যাটাস দেওয়ায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক পেজও বন্ধ করে দেওয়া হয়েছিল।