আজকের দিন তারিখ ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস একাই ভারতের ১০ উইকেট নিলেন কিউই বোলার

একাই ভারতের ১০ উইকেট নিলেন কিউই বোলার


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৪, ২০২১ , ৫:২৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক :  ভারতের বিপক্ষে বিরল এক রেকর্ড গড়েছেন কিউই স্পিনার আজাজ প্যাটেল। এক ইনিংসে একাই তিনি ভারতের ১০ উইকেট তুলে নিয়েছেন। এর আগে এ কৃতিত্ব ছিল মাত্র দুই বোলারের। এরা হলেন- ইংলিশ স্পিনার জিম লেকার ও ভারতের লেগ স্পিনার অনিল কুম্বলে। তবে আজাজই একমাত্র বোলার যিনি বিদেশের মাটিতে ১০ উইকেট নিয়েছেন। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে আজাজ এ ১০ উইকেট তুলে নেন। আজাজের আগে ভারতের মাটিতে আট উইকেট নেয়ার কৃতিত্ব রয়েছে নেথান লায়ন, লান্স ক্লুজনার, সিকন্দর বখত এবং জেসন ক্রেজারের।

মুম্বাই টেস্টে ভারতের ইনিংসে এদিন আজাজ যাদের উইকেট নিয়েছেন তাদের মধ্যে চিতেশ্বর পুজারা ও বিরাট কোহলির মতো বিখ্যাত ব্যাটারও রয়েছেন। এ দুজনকে তিনি শূন্য রানে আউট করেন।

আজাজা প্যাটেলের এ ঝড়ের মধ্যেও দেড়শ রানের একটি অসাধারণ ইনিংস খেলেছেন ভারতীয় ওপেনার ময়ঙ্ক আগাওয়াল। পরে কিউই প্যাটেলের বিপক্ষে হাফ সেঞ্চুরি (৫২) করেন ভারতীয় প্যাটেল (অক্ষর প্যাটেল)।

আজাজ এমন কৃতিত্বের মালিক হলেও ভারত শেষ পর্যন্ত দলীয় ইনিংস ৩২৫ রান পর্যন্ত নিয়ে যায়। পরে মাঠে নেমে তাণ্ডব শুরু করেন মোহাম্মদ সিরাজ। তিনি ৩০ রানের মধ্যে কিউই টপ ওর্ডারের তিন উইকেট তুলে নন।