আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস আর্ন্তজাতিক ক্রিকেটে ১৪ বছর পার করলেন সাকিব

আর্ন্তজাতিক ক্রিকেটে ১৪ বছর পার করলেন সাকিব


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ১১, ২০২০ , ১২:৩৩ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : গত বছর ২৯ অক্টোবর বাংলাদেশ ক্রিকেটে বড় ধাক্কাই লেগেছিল। নিষিদ্ধ হয়েছিলেন  তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় দুই বছরের জন্য নিষিদ্ধ হন তিনি। অবশ্য তার শাস্তির মেয়াদ এক বছর স্থগিত করা হয়। তাই এক বছরের জন্য ক্রিকেটের বাইরে থাকতে হচ্ছে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে।

আশার কথা, সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে আগামী ২৯ অক্টোবর। সবকিছু ঠিক থাকলে এর পরই মাঠে ফিরতে পারবেন তিনি।

নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই অনুশীলনে ফিরবেন সাকিব। আগামী সেপ্টেম্বরে বিকেএসপিতে ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন করবেন এই বাংলাদেশি তারকা ক্রিকেটার।

এদিকে সাকিব ক্যারিয়ারের ১৪ বছর পার করেছেন। নিজের ফেসবুক পেজে আবেগাপ্লুত সাকিব লিখেছেন, ‘দেখতে দেখতে কেটে গেছে অনেকগুলো দিন। গত ১৪ বছরের প্রত্যেকটি দিনই আমার কাছে রোমাঞ্চকর, এক একটি অভিজ্ঞতা। এমন দুর্দান্ত এক পথচলাই আমাকে দাঁড় করিয়েছে আজকের জায়গায়। আপনাদের সবার অকুণ্ঠ সমর্থন আর ভালোবাসাই আমাকে জুগিয়েছে পথ চলার অনুপ্রেরণা। ক্যারিয়ারের ১৪তম বছর পূর্ণ করার দারুণ এই মুহূর্তে আমি ধন্যবাদ জানাতে চাই আপনাদের সবাইকে। আগামী দিনগুলোতে এগিয়ে যেতে চাই আরো নতুন উদ্যমের সঙ্গে। ধন্যবাদ সবাইকে।’

আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের অভিষেক হয়েছিল ২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে। একই মাসে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল তাঁর। পরের বছরের ১৮ মে ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল সাকিবের। ওয়ানডে ফরম্যাটে তিনি ২০৬ ম্যাচে নয় সেঞ্চুরি ও ৪৭ ফিফটিতে করেছেন ছয় হাজার ৩২৩ রান। টেস্টে তিনি পাঁচ সেঞ্চুরিতে করেছেন তিন হাজার ৮৬২ রান। এ ছাড়া ওয়ানডেতে দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৬০ ও টেস্টে সর্বোচ্চ ২১০ উইকেট নিয়েছেন সাকিব।