আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন আরজে সাইমুরের জন্মদিন এবং রেডিও স্বদেশের ১০ বছর…

আরজে সাইমুরের জন্মদিন এবং রেডিও স্বদেশের ১০ বছর…


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৯, ২০২০ , ১১:১৫ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : একটা সময় ছিল যখন বাংলাদেশে ইলেকট্রনিক মিডিয়া বলতে শুধু রেডিওকেই বোঝানো হতো। যা বিনোদন ও খবর শোনার জন্য শুধু তখনকার সৌখিন ও সচেতন মানুষরাই রাখতেন। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে সবকটি আন্দোলন ও দেশ বিদেশের সব সংবাদ ও বিনোদনের জন্য রেডিও ছিল, সাধারণ মানুষের একমাত্র মাধ্যম। কিন্তু সময়ের বিবর্তন, আধুনিকতার প্রভাব, টেলিভিশন ও অন্যান্য বিনোদন মাধ্যমের আগমনে পিছিয়ে পড়ে রেডিও। এমনই প্রেক্ষাপটে বাংলাদেশে যাত্রা শুরু করে দেশের প্রথম বেসরকারি অনলাইন রেডিও স্টেশন রেডিও স্বদেশ ডট নেট।শুরু থেকেই তরুণদের মধ্যে আলোড়ন তোলে এই রেডিও স্টেশন। একঝাঁক তরুণ ও দক্ষ কর্মীর অক্লান্ত পরিশ্রম আর সৃষ্টিশীলতায় দেশে রেডিও শুধু ঘুরেই দাঁড়ায়নি, এনেছে মানুষের চিন্তা ও বিনোদন জগতে এক যুগান্তকারী পরিবর্তন। এফ এম রেডিওর পাশাপাশি অনলাইনে দাপটের সাথে একদশক পার করেছে রেডিও স্বদেশ।
বিনোদন আর দেশ বিদেশের সর্বশেষ সংবাদের সমন্বয়ে এমন একটি গণমাধ্যম প্রতিষ্ঠা করার পিছনের সাহসী ভূমিকা পালন করেছেন রেডিও স্বদেশের প্রতিষ্ঠাতা সাংবাদিক আরজে সাইমুর রহমান। আজ তার শুভ জন্মদিন। নিজের এবং স্বপ্নের রেডিও স্টেশন এর জন্মদিনে আরজে সাইমুর রহমান আশা করেন সুস্থ বিনোদন এর দাবী নিয়ে রেডিও স্বদেশ পথ চলবে যুগ যুগ ধরে। আর এই পথচলার সঙ্গী হবার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান আরজে সাইমুর রহমান।
উল্লেখ্য গত ১০ বছরে রেডিও স্বদেশ আস্থা অর্জন করেছে সব বয়সী ও সব শ্রেনী পেশার মানুষের। বর্তমান সময়টাকে বলা হয় বিশ্বায়ন আর খোলা আকাশের যুগ। তাই সেই সুযোগে জনসাধারনকে সুস্থ্য বিনোদন আর তথ্য জানাবার দাবী নিয়ে একের পর এক আসছে এফএম অনলাইন রেডিও স্টেশন। তবে এত সব কিছুর ভীড়েও রেডিও স্বদেশ তার স্বকীয়তায় এগিয়ে যাবে বহুদূর এমনটাই প্রত্যাশা সবার।
রেডিও স্বদেশ, স্বদেশ নিউজ২৪, স্বদেশ.টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আরজে সাইমুর রহমান ২০১১ সালে রেডিও স্বদেশ প্রতিষ্ঠা করেন আরজে সাইমুর রহমান। সেই থেকে এখন পর্যন্ত পথচলা।
ইতিমধ্যেই আর.জে সাইমুর বিভিন্ন সম্মাননায় ভুষিত হয়েছেন। উল্লেখযোগ্য হল-বাবিসাস এ্যাওয়ার্ড, বিনোদনধারা পারফরমেন্স এ্যাওয়ার্ড, এজেএফবি স্টার এ্যাওয়ার্ড, মিডিয়া জার্নালিষ্ট ফোরাম এ্যাওয়ার্ড, ডিসিআরইউ শোবিজ এ্যাওয়ার্ড, আনন্দ বিনোদন স্টার অ্যাওয়ার্ড, ইনডেক্স স্টার অ্যাওয়ার্ড, ঢাকা ফ্যাশন পারফরমেন্স এ্যাওয়ার্ড, মহান মার্চ সম্মানা ও গুণীজন সম্মানাসহ আরো অনেক সম্মাননা।