আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড ‘আমির পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ’

‘আমির পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ’


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০১৬ , ৭:১৮ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


akramকাগজ অনলাইন ডেস্ক: ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত দলে রয়েছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরা মোহাম্মদ আমির। ব্রিটিশ ইমিগ্রেশন কর্তৃপক্ষ অবশ্য এখনো আমিরকে ভিসা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেনি।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড মনে করছে যথাসময়ে আমিরকে ভিসা দেবে তারা। এমনটি মনে করছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরামও। তিনি অবশ্য এও জানিয়েছেন যে, মোহাম্মদ আমির পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ।

আমিরের বিষয়ে ৫৩ বছর বয়সে পা দেওয়া ওয়াসিম আকরাম বলেন, ‘আমি আমিরকে বলেছি কেবল ক্রিকেটে মনোযোগ দিতে। এ ছাড়া বাকি সবকিছু বাদ দিতে। সে একজন অসধারণ বোলার এবং পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ।’

এই আমিরকে অবশ্য ওয়াসিম আকরামই তুলে এনেছিলেন। বানিয়েছিলেন তারকা। কিন্তু ২০১০ সালে সালমান বাট ও মোহাম্মদ আসিফের সঙ্গে ম্যাচ পাতানোর অন্ধকার জগতে পা দেন। আর পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন। কারাবাস করেন। নিষেধাজ্ঞা কাটিয়ে গেল সেপ্টেম্বরে ক্রিকেটে ফেরেন আমির। পাকিস্তান দলের হয়ে নিউজিল্যান্ড সফরে খেলেন। এরপর খেলেন গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে।

এবার অপেক্ষায় আছেন সেই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলার। আজ থেকে ৬ বছর আগে যাদের বিপক্ষের ম্যাচে স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার অপরাধে নিজের জীবন থেকে হারিয়ে গেছে মূল্যবান পাঁচ-পাঁচটি ক্রিকেটীয় বছর।