আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড আমির পাকিস্তানের ভবিষ্যৎ: ওয়াসিম

আমির পাকিস্তানের ভবিষ্যৎ: ওয়াসিম


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০১৬ , ৩:৪৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


amirঅনলাইন স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের লিজেন্ড ওয়াসিম আকরামের বিশ্বাস মোহাম্মদ আমির দেশের সেরা বোলার হিসেবে নাম লেখাবে। মাঠের বাইরের কিছু নিয়ে না ভেবে শুধুমাত্র খেলার দিকেই আমিরকে নজর দিতে উপদেশ দিয়েছেন ওয়াসিম।

পাকিস্তানের আসন্ন ইংল্যান্ড সফরের জন্য এখনও ভিসা পাননি আমির। স্পট ফিক্সিংয়ের কাণ্ডে আমিরের ইংলিশ ভিসা পাওয়ার ব্যাপারটি থমকে আছে। কিন্তু, পাকিস্তানের ক্রিকেট বোর্ড আমিরকে দলে রেখে স্কোয়াড ঘোষণা করেছে।

ইংল্যান্ডে স্পট ফিক্সিংয়ের কাণ্ডে জেলও খেটেছিলেন আমির। পরে নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো নিজের দুর্দান্ত পারফর্মে জাতীয় দলে ফেরেন বাঁহাতি এই পেসার। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দারুণ পারফরমেন্স ধরে রাখেন বাংলাদেশ ও ভারত সফরে। তারই ধারাবাহিকতায় এবার ইংল্যান্ড সফরেও তাকে স্কোয়াডে রাখা হয়।

ইংল্যান্ড সফরের জন্য ভিসা শঙ্কায় থাকা আমির প্রসঙ্গে দেশটির কিংবদন্তি বোলার ওয়াসিম জানান, আমি তাকে শুধু একটি বিষয়ের দিকেই দৃষ্টি রাখতে বলব। আর সেটা হলো তুমি শুধুমাত্র ক্রিকেট নিয়েই চিন্তা করো। ক্রিকেটের বাইরের কিছু নিয়ে তোমার চিন্তা করার দরকার নেই।

নিষিদ্ধ থাকা আমির প্রায় ৫ বছর পর ক্রিকেটে ফেরার সুযোগ পান। তার সঙ্গে একই দোষে নিষেধাজ্ঞা পেয়েছিলেন আরেক পেসার মোহাম্মদ আসিফ এবং পাকিস্তানের সে সময়কার দলপতি সালমান বাট।

২৪ বছর বয়সী আমির প্রসঙ্গে ওয়াসিম যোগ করেন, সে ব্রিলিয়ান্ট এক বোলার। তার মতো পেসার এ দেশের ভবিষ্যত। এক সময় সে দেশের সেরা বোলারদের একজন হিসেবে নাম লেখাবে।

আমির জাতীয় দলের হয়ে ১৪ টেস্টে ৫১ উইকেট দখল করেছেন। দেশের জার্সিতে ১৭ ওয়ানডেতে ৩০ আর ২৯ টি-টোয়েন্টিতে ৩৪ উইকেট নিয়েছেন।

গত বছরের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ বছরের নিষেধাজ্ঞা শেষ করে এবারই প্রথম টেস্ট স্কোয়াডে সুযোগ পেলেন আমির। এ বছরের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ ম্যাচ দিয়ে ২৪ বছর বয়সী এ প্রতিভাবান পেসারের আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটে।

আগামী ১৮ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেবে পাকিস্তান দল। এক সপ্তাহের মধ্যে আমিরের ভিসা পাওয়ার ব্যাপারে আশাবাদী পিসিবি। ইতোমধ্যেই তার ভিসার আবেদনের বিষয়টি ইংলিশ ক্রিকেট বোর্ডও (ইসিবি) সমর্থন দিয়েছে।