আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব ‘আগামী বছরের মাঝামাঝি’ পর্যন্ত ভাইরাস থাকবে : ফরাসি প্রেসিডেন্ট

‘আগামী বছরের মাঝামাঝি’ পর্যন্ত ভাইরাস থাকবে : ফরাসি প্রেসিডেন্ট


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ২৪, ২০২০ , ১২:৪০ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : পরবর্তী গ্রীষ্মকাল (জুন-আগস্ট), অর্থাৎ আগামী বছরের মাঝামাঝি পর্যন্ত ফ্রান্সকে করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ।
প্যারিসের একটি হাসপাতাল পরিদর্শনে গিয়ে ফরাসি প্রেসিডেন্ট বলেন, ‘পরবর্তী গ্রীষ্মকাল পর্যন্ত দেশে করোনাভাইরাস থাকবে বলে বিজ্ঞানীরা আমাকে জানিয়েছেন। আর ফ্রান্সে নতুন করে আংশিক বা পুরোপুরি লকডাউন করা হবে কিনা, তা নিয়ে বলার সময় এখনো আসেনি।’ তবে গতকাল শুক্রবার থেকে ফ্রান্সের দুই-তৃতীয়াংশ অঞ্চলে চলমান রাত্রিকালীন কারফিউর সময়সীমা দেড় মাসের জন্য বাড়ানো হয়েছে। সংক্রমণের সংখ্যা তিন থেকে পাঁচ হাজারের মধ্যে এলে এই কারফিউ শিথিল করা হবে বলে জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। গতকাল শুক্রবার একদিনে ফ্রান্সে করোনায় ৪০ হাজার নতুন আক্রান্ত ও ২৯৮ জনের মৃত্যুর কথা জানানো হয়। মোট আক্রান্তের সংখ্যা এরই মধ্যে ১০ লাখ ছাড়িয়েছে। বিবিসির খবরে এসব তথ্য দেওয়া হয়েছে।
এদিকে, গত ১০ দিনে ইউরোপে করোনার সংক্রমণ দ্বিগুণ হয়েছে। এ পর্যন্ত ইউরোপজুড়ে ৭৮ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর এ রোগে মৃত্যু হয়েছে প্রায় দুই লাখ ৪৭ হাজার মানুষের।