আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব ছাড়লেন শশাঙ্ক মনোহর

আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব ছাড়লেন শশাঙ্ক মনোহর


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২, ২০২০ , ৫:০১ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : দায়িত্বের মেয়াদ শেষ। সেই হিসেবেই চেয়ার ছেড়ে দিলেন আইসিসি’র সভাপতি শশাঙ্ক মনোহর। ১ জুলাই, ২০২০ পর্যন্তই তার মেয়াদ ছিল। দু’বছর দায়িত্ব পালনের পর যথানিয়মে সরে দাঁড়িয়েছেন তিনি।

তবে তার চেয়ারে আইসিসি’র নতুন সভাপতি হিসেবে কে বসছেন, সেটা এখনো স্থির হয়নি। পরবর্তী সভাপতি নির্বাচনের প্রক্রিয়াটা কি হবে- সেই সিদ্ধান্তেই এখন পর্যন্ত পৌঁছাতে পারেনি আইসিসি।

এই আপদকালীন সময়টায় আইসিসি’র চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে সম্মত হয়েছেন ডেপুটি চেয়ারম্যান ইমরান খাজা।নতুন সভাপতি নির্বাচিত হওয়ার প্রক্রিয়া কি হবে সেটা সামনের সপ্তাহের মধ্যে আইসিসি চূড়ান্ত করবে। শশাঙ্ক মনোহরের বিদায় প্রসঙ্গে আইসিসি’র প্রধান নির্বাহী মানু সোহানি এক বিবৃতিতে বলেন- ‘আইসিসি এবং পুরো বিশ্বের ক্রিকেট পরিবারের পক্ষ থেকে আমি শশাঙ্ক মনোহরকে পেছনের এই সময়টায় তার চমৎকার নেতৃত্বগুণের জন্য ধন্যবাদ জানাচ্ছি।’

আইসিসি’র নতুন সভাপতির পদে নির্বাচনের জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সাবেক সভাপতি ডেভ ক্যামেরুন, ইংলিশ এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সভাপতি কলিন গ্রেভসের নাম শোনা যাচ্ছে। এই দুজন এখন পর্যন্ত আগ্রহ প্রকাশও করেছেন। সম্ভাব্য তালিকায় ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলির নামও মিডিয়ায় এসেছে। তবে সৌরভ এখন পর্যন্ত এই প্রসঙ্গে ঠোঁটে তালা ঝুলিয়ে বসে আছেন।