আজকের দিন তারিখ ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস অলিম্পিক ইতিহাসে একই দিনে সোনা জিতলেন ভাই-বোন

অলিম্পিক ইতিহাসে একই দিনে সোনা জিতলেন ভাই-বোন


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৬, ২০২১ , ১১:৩৪ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : জাপানের আবে পরিবারের জন্য দিনটা ভীষণ আনন্দের। কারণ এক ঘণ্টার ব্যবধানে অলিম্পিকে অনন্য কীর্তি গড়েছেন এই পরিবারের দুই ভাই-বোন! জুডোতে সোনা জিতে চমকে দিয়েছেন সবাইকে। রবিবার টোকিও অলিম্পিকে সোনা জিতে চারদিকে হইচই ফেলে দেওয়া এই দু’জন হলেন- হিফুমি ও উতা আবে। অলিম্পিক ইতিহাসে দুই ভাই-বোনের একই দিনে সোনার পদক জেতার ঘটনা এবারই প্রথম!
৫২ কেজিতে প্রথম সোনার পদক জেতেন ছোট বোন ২১ বছর বয়সী উতা। ঠিক এক ঘণ্টা পর বড় ভাই ২৩ বছর বয়সী হিফুমিও সোনা জিতে পরিবারের আনন্দ আরও বাড়িয়ে দেন। তিনি জেতেন ৬৬ কেজি ওজন শ্রেণিতে।
অনন্য এই কীর্তি গড়ার পর উচ্ছ্বসিত দুজনেই। এদের মাঝে বড় ভাই হিফুমির তো অলিম্পিকে অংশ নেওয়া কিছুটা অনিশ্চিতও ছিল! শেষ পর্যন্ত সোনা জিততে পেরে হিফুমি বলেছেন, ‘আমার মনে হয় আমরা ইতিহাসের পাতায় নাম উঠিয়েছি। আমাদের সামর্থ্য আছে ইতিহাস বদলে ফেলার। অলিম্পিক গেমস একটি অবস্থার মধ্যে দিয়ে শুরু হয়েছে। এর জন্য অনেককে ধন্যবাদ দিতে হয়।’ উতা শেষ চার বছর ধরে কঠোর পরিশ্রম করে আসছিলেন। অলিম্পিকে এসে তার পরিশ্রম স্বার্থক হয়েছে। তাই উতা বলেছেন, ‘সত্যি বলতে চার বছর অনেক পরিশ্রম করেছি। এখন সোনা জিতে ভালো লাগছে। আমার ভাইও সোনা জিতেছে। নিজেকে নির্ভার মনে হচ্ছে। একে অন্যকে এর জন্য আমরা অভিনন্দনও জানিয়েছি।’