আজকের দিন তারিখ ১ মার্চ, ২০২১, রবিবার, ১৬ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
জাতীয় ৫৪১ জন টিকাগ্রহণকারীর কে কোন পেশার

৫৪১ জন টিকাগ্রহণকারীর কে কোন পেশার


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২৯, ২০২১ , ১:৫৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক : দেশে প্রথম করোনার টিকা নিয়েছেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে করোনার টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন। এর পরদিন বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে রাজধানীর পাঁচটি সরকারি হাসপাতালে করোনা ভ্যাকসিন প্রদান করা হয়। এ দিন পাঁচজন ভিআইপিসহ মোট ৫৪১ জনকে টিকা নেন।
মোট ভ্যাকসিন গ্রহণকারীদের মধ্যে ২৯৬ জন চিকিৎসক, ৩২ জন নার্স এবং অন্যান্য পেশার ২০৮ জন রয়েছেন। তাদের মধ্যে ৪৩১ জন পুরুষ এবং ১১০ জন নারী।
স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক মোহাম্মদ কামরুল কিবরিয়া এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, সরকারি পাঁচটি হাসপাতালে মধ্যে কুয়েত মৈত্রী হাসপাতালে ৩৮ জন চিকিৎসক, তিনজন নার্স ও অন্যান্য পেশার ১৭ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫০ জন চিকিৎসক, ১৩ জন নার্স ও অন্যান্য পেশার ৩৭ জন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে একজন ভিআইপি সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, ৫৪ জন চিকিৎসক, ৭ জন নার্স এবং অন্যান্য পেশার ৫৮ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জন চিকিৎসক, ৫ জন নার্স ও অন্যান্য পেশার ৪৮ জন করোনা টিকা নেন।
এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চারজন ভিআইপি- স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আব্দুল মান্নান, তথ্য মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া, বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভ্যাকসিন গ্রহণ করেন। একই সেন্টারে ১৪২ জন ডাক্তার, ৪ জন নার্স ও ৪৮ জন অন্যান্য পেশার মানুষ ভ্যাকসিন গ্রহণ করেন বলে জানান কামরুল কিবরিয়া।
এর আগে গতকাল বুধবার বিকেল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের সঙ্গে সঙ্গে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঁচজনকে টিকা দেয়া হয়। প্রথম টিকা নেন কুর্মিটোলা হাসপাতালের নার্স রুনু বেরুনিকা কস্তা।
এ দিন রুনু ছাড়া টিকা নিয়েছেন- চিকিৎসক আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশের মতিঝিল বিভাগের কর্মকর্তা দিদারুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ। সবমিলিয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বিভিন্ন পেশার মোট ২৬ জনকে ভ্যাকসিন দেয়া হয়।